সর্বশেষ
মঙ্গলবার ২৩শে আষাঢ় ১৪২৭ | ০৭ জুলাই ২০২০

হারিকেন দিয়ে খোঁজা যাবে রেস্তোরাঁ

সোমবার, আগস্ট ২২, ২০১৬

127502360_1471868436.jpg
বিডিলাইভ ডেস্ক :
ঢাকায় রেস্তোরাঁর কমতি নেই। তবে কোন রেস্তোরাঁ ভালো এবং সেটি কেন ভালো, তা জানার কোনো ভালো উৎসও নেই। অনলাইন থেকে তরুণেরা কিছু তথ্য পেলেও ছড়িয়ে-ছিটিয়ে থাকা সে তথ্য দরকারের সময় পাওয়া যায় না। মূলত এই প্রয়োজনের কথা অনুভব করেই ১০ তরুণের স্টার্টআপ থেকে তৈরি হয়েছে রেস্তোরাঁ খোঁজার অ্যাপ 'হারিকেন'।

হারিকেন ডটকম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা আদীব শামস বলেন, ‘গত বছরের নভেম্বরে আমরা কাজ শুরু করি। মাস দুয়েক হলো অ্যাপটি অ্যান্ড্রয়েড ও আইওএস চালিত স্মার্টফোনে ব্যবহারের জন্য ছাড়া হয়েছে।’

স্মার্টফোনে নামিয়ে প্রথমে ফেসবুক বা ই-মেইলের মাধ্যমে নিবন্ধন সেরে লগ–ইন করতে হয়। এরপরেই পাওয়া যাবে হারিকেনের মূল পাতা। শুরুতেই সেই রেস্তোরাঁ খোঁজার সেবা। রেস্তোরাঁটির ধরন, কী ধরনের খাবার পাওয়া যায় কিংবা রেস্তোরাঁর নাম দিয়েও খোঁজা যাবে। আশপাশে নির্দিষ্ট একটা দূরত্ব পর্যন্তও রেস্তোরাঁ খোঁজা যাবে হারিকেন দিয়ে।

রাজধানী থেকে কাজ শুরু করেছে হারিকেন দল। রাজধানীর রেস্তোরাঁগুলোর একটি ডেটাবেইস তৈরির কাজ চলছে। এখন পর্যন্ত ২ হাজার ৮০০-এর কিছু বেশি রেস্তোরাঁ যোগ করা হয়েছে এতে। রেস্তোরাঁর নাম, ঠিকানা, মানচিত্রে অবস্থান, ফোন নম্বর, খাবারের মেন্যু, কতক্ষণ খোলা থাকে ইত্যাদি তথ্য পাওয়া যাবে।

সেই সঙ্গে যাঁদের রেস্তোরাঁটিতে যাওয়ার অভিজ্ঞতা আছে, তারা এটি সম্পর্কে তাদের রিভিউ জানাতে পারবেন। ফেসবুকের মতো হারিকেন অ্যাপেও কাউকে অনুসরণ (ফলো) বা রেস্তোরাঁয় চেক-ইন করা যাবে, বন্ধুতালিকার কর্মকাণ্ড দেখা যাবে।

অ্যাপটি ডাউনলোড করা যাবে এখান থেকে।

ঢাকা, সোমবার, আগস্ট ২২, ২০১৬ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি ১৪২৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন