সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

মাল্টিপ্লেক্স দুটির কোনটিতেই ঠাঁই হয়নি 'অজ্ঞাতনামা'র

শুক্রবার, আগস্ট ২৬, ২০১৬

1517472079_1472206120.jpg
কাহহার সামি :
আমাদের দেশে মাল্টিপ্লেক্সের সংখ্যা মাত্র দুইটি। এরমধ্যে একটি বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স, অপরটি যমুনা ব্লকবাস্টার। বাংলা ছবির পাশাপাশি হলগুলোতে সমানতালে মুক্তি পায় হলিউডের ছবিও। মাল্টিপ্লেক্স দুটিতে দর্শক চাহিদাও বেশ ভালো।

১৯ আগস্ট দেশের ৯টি সিনেমা হলে মুক্তি পায় তৌকির আহমেদ পরিচালিত 'অজ্ঞাতনামা'। মূলধারার বাইরের দর্শকদের লক্ষ্য রেখে ছবিটি নির্মিত হয়েছে। তবে হলে গিয়ে হতাশ হতে হয়েছে তাদের। বসুন্ধরা স্টার সিনেপ্লেক্স ও যমুনা ব্লকবাস্টার কোনটাতেই চলছে না 'অজ্ঞাতনামা'।

বিষয়টি নিয়ে পরিচালক তৌকির আহমেদের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান, 'বিষয়টি নিয়ে আমি আসলে কোনো মন্তব্য করতে পারছি না। কারণ বিষয়টি সম্পূর্ণ পরিবেশনা সংস্থা জানে। তবে আমিও চাই মাল্টিপ্লেক্সগুলোতে আমার ছবি চলুক। কারণ এই হলগুলোতে ছবিটির অনেক দর্শক আছে।'

জীবিকার সন্ধানে বিদেশে পাড়ি দেওয়া শ্রমিক ও তাদের পরিবারের করুণ কাহিনী নিয়ে নির্মিত হয়েছে 'অজ্ঞাতনামা'। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। আরো আছেন চিত্রনায়িকা নিপুণ, আবুল হায়াত, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, শহীদুজ্জামান সেলিম, শাহেদ শরীফ খান, শাহেদ আলী সুজনসহ অনেকে।

ছবিটি চলতি বছর কান উৎসবে আমন্ত্রিত হয়েছিলো। এছাড়াও বিশ্বের অনেক নামকরা উৎসবে ছবিটি প্রদর্শিত হয়। রুচিশীল দর্শকদের সমাগম স্থল স্টার সিনেপ্লেক্স ও ব্লকবাস্টারে 'অজ্ঞাতনামা' না চলায় সিনেমাপ্রেমীরা বিস্ময় প্রকাশ করেছেন।


ঢাকা, শুক্রবার, আগস্ট ২৬, ২০১৬ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি ১১৪৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন