সর্বশেষ
শুক্রবার ৫ই আশ্বিন ১৪২৬ | ২০ সেপ্টেম্বর ২০১৯

সিরাজগঞ্জ জেলা প্রশাসক বিল্লাল হোসেনের খোলা চিঠি

মঙ্গলবার, সেপ্টেম্বর ২০, ২০১৬

479067104_1474351465.jpg
সিরাজগঞ্জ প্রতিনিধি :
বাংলা অভিধানে ‘বিদায়’ নামক একটি শব্দ রয়েছে যা মাঝে মাঝে খুবই কষ্টের হয়ে থাকে। আজ থেকে ৩ বছর ৩ মাস আগে আমি এই সিরাজগঞ্জ জেলাতে এসেছিলাম জেলা প্রশাসক হিসেবে। শুরু থেকেই মনে করেছি এই সিরাজগঞ্জ আমার পরিবার ও এই জেলার সকল মানুষ আমার পরিবারের আপন সদস্য।

ইচ্ছে ছিল নিজের মনের মতো করে এই জেলাকে দেশের বাকি জেলাগুলো থেকে উচ্চে তুলে ধরতে। আমি জানিনা আমি কতোটুকু সফল হয়েছি, সব সময়েই মনে হয়েছে আমার ব্যর্থতার পাল্লাই বেশি। সকল শ্রেনীর মানুষের মুখে হাসি ফুটাতেই চেয়েছি সবসময়ে, জানিনা কতোটুকু পেরেছি।

এরপরেও আমি আপনাদের কাছে থেকে যে ভালোবাসা পেয়েছি তা গ্রহন করার মতো যোগ্য নিজেকে কখনোই মনে হয়নি। আমি আগামী ২২ তারিখে সিরাজগঞ্জ থেকে বিদায় নিয়ে চলে যাবো।

আমি সাধারণ মানুষ, আপনাদের ভালোবাসাই আমার শক্তি, নিজের পক্ষ থেকে আপনাদের দেয়ার মতো আমার কিছুই নেই। শুধু আমি আমার এই পরিবারের মানুষগুলোর কাছে একটি অনুরোধ করবো, জানিনা আমার পরিবারের এই প্রিয় মানুষগুলোর কাছে আমার এটি করার অধিকার আছে কিনা। তবুও অন্তত শেষবারের মতো আমার পরিবারের এই প্রিয় মুখ গুলোর চেহারা আমি দেখে যেতে চাই। আপনারা সকলেই আগামী ২১ সেপ্টেম্বর সকাল ১০টার পর থেকে আসবেন।

এই ৩ বছর ৩ মাসের চাকরি জীবনে আমি অনেকের সাথে ইচ্ছে থাকার পরেও নিজে দেখা করতে পারিনি। তাই এই বিদায় বেলা আমি আপনাদের সাথে কিছু সময় কাটাতে চাই।

পরিশেষ আমাকে দিয়ে যতোটুকু উপকার আপনাদের হয়েছে তার সকল কৃতিত্ব আপনাদের আর ব্যর্থতার বোঝা আমি নিজের উপরেই নিলাম। আপনারা সকলেই ভালো থাকবেন। মহান আল্লাহ আপনাদের সকল ক্ষেত্রে সহায় হোন।

দেখা করার সময়: ২১ সেপ্টেম্বর সকাল ১০টার পর থেকে।
স্থান: জেলা প্রশাসকের বাসভবন।

লেখক: বিল্লাল হোসেন, জেলা প্রশাসক, সিরাজগঞ্জ।

সিরাজগঞ্জ থেকে সোহেল রানা সোহাগ।

ঢাকা, মঙ্গলবার, সেপ্টেম্বর ২০, ২০১৬ (বিডিলাইভ২৪) // টি এ এই লেখাটি ৩২৪৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন