সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

শরীয়তপুরে পিআইবির ৩ দিনের বুনিয়াদি প্রশিক্ষণ

সোমবার, অক্টোবর ১৭, ২০১৬

1124005448_1476709324.jpg
সৈকত দত্ত, শরীয়তপুর থেকে :
শরীয়তপুরে পিআইবির তিনদিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের আয়োজনে শরীয়তপুর সার্কিট হাউজে গত শনিবার সকাল ১০টায় শুরু হয় এই প্রশিক্ষণ কর্মশালা। সোমবার দুপুর ৩টায় আনুষ্ঠানিকতার মাধ্যমে শেষ হয় এই প্রশিক্ষণ।
 
প্রশিক্ষণে জেলায় কর্মরত ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার ৪০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। তিনদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় সমন্বয়কারী হিসেবে ছিলেন পিআইবির সহকারী প্রশিক্ষক নাসিমূল আহসান। তৃতীয় দিনের প্রশিক্ষণ প্রদান করেন দীপ্ত টেলিভিশনের সাবেক অ্যাসাইনমেন্ট এডিটর মামুনুর রহমান খান।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. মাহমুদুল হোসাইন খান। আরও উপস্থিত ছিলেন বিশেষ অতিথি পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, জেলা তথ্য অফিসার আসাদুজ্জামান। সভাপতিত্ব করেন পিআইবির অধ্যয়ন ও প্রশিক্ষণ বিভাগ পরিচালক আনোয়ারা বেগম।

সভাপত্বির বক্তব্যে পিআইবির অধ্যয়ন ও প্রশিক্ষণ বিভাগের পরিচালক আনোয়ারা বেগম বলেন, ১৯৭৬ সালে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি)। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের সহায়ক হিসেবে পিআইবি জেলা ও উপজেলা পর্যায়ে সাংবাদিকদের প্রশিক্ষণ দিয়ে থাকে। সর্বপ্রথম পিআইবি ১৯৭৬ সাথে ৪৩ জন সাংবাদিককে প্রশিক্ষণ প্রদান করে। পিআইবি থেকে অদ্য পর্যন্ত প্রায় ৩৫০০ জনকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। এখানে বুনিয়াদি প্রশিক্ষণের পাশাপাশি বিষয়ভিত্তিক প্রশিক্ষণও দেয়া হয়।

ঢাকা, সোমবার, অক্টোবর ১৭, ২০১৬ (বিডিলাইভ২৪) // এই লেখাটি ২৮৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন