সর্বশেষ
মঙ্গলবার ৬ই অগ্রহায়ণ ১৪২৫ | ২০ নভেম্বর ২০১৮

ঘরের পর্দা কেনার সময় যেসব বিষয় মনে রাখা প্রয়োজন

রবিবার, নভেম্বর ৬, ২০১৬

1830267853_1478407027.jpg
বিডিলাইভ রিপোর্ট :
ঘর ছোট-বড় যেমনই হোক চাই সুন্দর পর্দা। ঘরের সৌন্দর্য ফুটিয়ে তোলে বা বাড়িয়ে দেয় ঘরের পর্দা। আধুনিক ঘরদোরের একটি অতি প্রয়োজনীয় উপাদান হচ্ছে পর্দা। এই পর্দা কেবল প্রয়োজনের নয়, ঘরের সৌন্দর্য বৃদ্ধি করতেও অত্যন্ত গুরুত্বপূর্ণ হচ্ছে পর্দার সাজ। তবে হ্যাঁ, বেশিরভাগ মানুষই কিন্তু পর্দা বাছাই করতে গুরুতর সব ভুল করে থাকেন। সুন্দর করে ঘর সাজতে চাই সঠিক পর্দা।

ঘরে শান্ত-শীতল ভাব আনতে হালকা রঙের পর্দা নির্বাচন করুন। একই সাথে এই হালকা পর্দা আপনার ঘরকে বড় দেখাতেও সাহায্য করবে।

* শোবার ঘরের জন্য হালকা রঙের একটু ভারী পর্দা বেছে নিন, তাতে আলো নিয়ন্ত্রণে সুবিধা হবে। অন্যদিকে ঝলমলে আর স্টাইলিশ পর্দা রাখুন বসার ঘরে।

* আপনার ঘর যদি খুব ছোট হয়ে থাকে, তাহলে খুব বেশী লম্বা পর্দা বানাবেন না। ছোট পর্দা ঘরকে বড় দেখাতে সাহায্য করে।
Image result for ঘরের পর্দা

* পর্দা এমন বাছাই করবেন যেন আপনার পক্ষে ধুতে সহজ হয়। যে পর্দা সহজে ধুতে পারবেন না, সেটা কেনার দরকার নেই। নোংরা পর্দার চাইতে বাজে কিছু আর হতে পারে না।

* ঘরের দেয়াল ও পর্দার রঙের মাঝে একটা সম্পর্ক বজায় রাখুন। দেয়ালের রঙ গাঢ় হলে পর্দার রঙ হালকা রাখুন। দেয়ালের রঙ হালকা হলে করুন ঠিক উল্টোটা।

* পুরো বাড়িতে একই রকম পর্দা ব্যবহারের ভুল আর করবেন না। এটা এখন আর চলে না। রঙ আর ঘরের ধরণ মেনে একেক কামরায় একেক রকম পর্দা দিন।
Image result for ঘরের পর্দা

* ছোট ঘরের জন্য বড় প্রিন্টের পর্দা কখনো ব্যবহার করবেন না। আর ডাবল লেয়ারের পর্দাও নয়। কামরার দরজায় দেয়ার জন্য হালকা ফুরফুরে পর্দা বেছে নিন।

ঢাকা, রবিবার, নভেম্বর ৬, ২০১৬ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ২৬৯৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন