সর্বশেষ
বুধবার ১১ই বৈশাখ ১৪২৬ | ২৪ এপ্রিল ২০১৯

আবারো সেন্সরে ‘ধ্বংস মানব’

শনিবার, মার্চ ১৮, ২০১৭

289155437_1489834276.jpg
বিডিলাইভ ডেস্ক :

চলচ্চিত্রে আপত্তিকর কোনো দৃশ্য থাকলে তা কর্তন বা সংশোধনের পরই ছাড়পত্র প্রদান করে থাকে সেন্সর বোর্ড কর্তৃপক্ষ। যদি কোনো চলচ্চিত্রে অসঙ্গতিপূর্ণ/ আপত্তিকর দৃশ্য খুব বেশি থাকে তবে সেসব চলচ্চিত্র প্রদর্শনে নিষেধাজ্ঞা দিয়ে থাকে সেন্সর বোর্ড। সেন্সর বোর্ড কর্তৃক নিষিদ্ধ সিনেমার তালিকায় রয়েছে ‘ধ্বংস মানব’ সিনেমাটি।

মিজানুর রহমান শামীম পরিচালিত এই সিনেমায় মারামারি, রক্তপাতসহ বিভিন্ন দৃশ্য এতটাই অসঙ্গতিপূর্ণ যে, কাটছাঁট করে কোনোভাবেই ছাড়পত্র দেয়া সম্ভব হয়নি বলে ২০১৫ সালে এর প্রদর্শন নিষিদ্ধ হয়। এরপর নির্মাতা আপত্তিকর দৃশ্য কর্তন করে পুনরায় সেন্সর বোর্ডে জমা দেয়। তাতেও সেন্সর বোর্ডের ছাড়পত্র মেলেনি। এরপর তৃতীয়বারের মতো আপত্তিকর দৃশ্য কর্তন করে সেন্সর বোর্ডে জমা দেয়া হয়েছে বলে সেন্সর বোর্ড সূত্রে জানা গেছে।

এ সিনেমা প্রসঙ্গে সেন্সর সূত্র গণমাধ্যমকে জানান, আপত্তিকর দৃশ্যের জন্য সিনেমাটি প্রেক্ষাগৃহে প্রদর্শন নিষিদ্ধ করা হয়েছিল। এসব আপত্তিকর দৃশ্য কেটে রিভাইজ ভার্সনের জন্য সম্প্রতি ‘ধ্বংস মানব’ সিনেমাটি সেন্সরে জমা দেয়া হয়েছে। সিনেমাটি আবার সেন্সর বোর্ডের সদস্যরা দেখবেন। এবার যদি কোনো দৃশ্য নিয়ে আপত্তি না থাকে তবে ছাড়পত্র প্রদান করা হবে।

এ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক সাইমন সাদিক। এতে তার বিপরীতে অভিনয় করেছেন  ঈতিশা। এছাড়া আরো অভিনয় করেছেন চিত্রনায়ক রুবেল, আলেকজান্ডার বো, আলীরাজ ও রেহানা, জলিসহ অনেকে।


ঢাকা, শনিবার, মার্চ ১৮, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৯২১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন