সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

ব্রিটিশ মন্ত্রী টবিয়াস এলউড এখন জাতীয় হিরো

বৃহস্পতিবার, মার্চ ২৩, ২০১৭

1374334950_1490260059.jpg
বিডিলাইভ ডেস্ক :
লন্ডনে ব্রিটিশ পার্লামেন্টের হামলার ঘটনায় দুঃসাহসিক পদক্ষেপ নিয়ে জাতীয় ‘বীর’-এর মর্যাদায় অধিষ্ঠিত হয়েছেন ব্রিটিশ পররাষ্ট্র দফতরের মন্ত্রী টবিয়াস এলউড।

বুধবার ওয়েস্টমিনস্টার সেতুর ওপর দিয়ে পার্লামেন্টের দিকে আসার পথে সজোরে গাড়ি চালিয়ে তা পথচারীদের ওপর উঠিয়ে দেন  হামলাকারী। এক পর্যায়ে গাড়িটি গিয়ে পার্লামেন্টের নিরাপত্তাবেষ্টনীতে আঘাত হানে। স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, হামলাকারী ৮ ইঞ্চি ছুরি নিয়ে পার্লামেন্ট ভবনে প্রবেশের চেষ্টা করেন। নিরাপত্তারক্ষীরা বাধা দিলে এক পুলিশ সদস্যের ওপর উপর্যুপরি ছুরিকাঘাত করেন তিনি।

ছুরিকাঘাত সেই পুলিশ অফিসারকে নিজের জীবন বিপন্ন করে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন মন্ত্রী টবিয়াস এলউড।  এ ঘটনার ছবি প্রকাশিত হয় বিভিন্ন সংবাদমাধ্যমে। এতে মানুষ তাকে বীরের মর্যাদা দিতে শুরু করে।

ছবিতে দেখা যাচ্ছে হামলার পরপরই কেইথ পালমারকে বাঁচাতে এগিয়ে যান টবিয়াস এলউড। এই সময় সাবেক সেনা কর্মকর্তা ও কনজারভেটিভ পার্টির এই সংসদ সদস্যের চোখে মুখে রক্ত ও বিষন্নতার ছাপ লক্ষ্য করা যায়।

অতিরিক্ত রক্তক্ষরণের কারণে পিসি কেইথ পালমারকে বাঁচানো যায়নি। তবে একজন এমপির সর্বশক্তি দিয়ে  মানবতার এই অভিপ্রকাশ প্রশংসিত হচ্ছে নানা মহলে। দেশটির গণমাধ্যম মন্ত্রী টবিয়াস এলউডকে হিরো বলে সম্বোধন করছে।

ঢাকা, বৃহস্পতিবার, মার্চ ২৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // আর কে এই লেখাটি ২০০৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন