সর্বশেষ
শুক্রবার ৪ঠা শ্রাবণ ১৪২৬ | ১৯ জুলাই ২০১৯

প্যারিসে সন্ত্রাসী হামলার দায় স্বীকার আইএসের

শুক্রবার, এপ্রিল ২১, ২০১৭

1012039102_1492749203.jpg
বিডিলাইভ ডেস্ক :
ফ্রান্সের রাজধানী প্যারিসে বৃহস্পতিবার রাতে সন্ত্রাসী হামলায় এক পুলিশ সদস্যসহ দু’জন নিহত হয়েছেন। আর এই হামলার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

আইএসের কথিত বার্তা সংস্থা আমাক এজেন্সিতে একাধিক ভাষায় হামলার দায় স্বীকার করা হয়েছে। আইএসের ভাষ্যে, আবু ইউসুফ আল-বেলজিকি নামে তাদের এক ‘যোদ্ধা’ এ হামলা চালিয়েছে।

সেন্ট্রাল প্যারিসের চ্যাম্পস এলিসি অ্যাভিনিউয়ে এ হামলার ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, প্যারিসের চ্যাম্প এলিসিস এলাকায় এক বন্দুকধারী নির্বিচারে গুলি শুরু করে। এতে ঘটনাস্থলেই এক পুলিশ সদস্য মারা যান। আহত হন আরও দু’জন। পরে নিরাপত্তা বাহিনীর গুলিতে সন্দেহভাজন হামলাকারীও নিহত হয়েছেন। নিরাপত্তাজনিত কারণে চ্যাম্প এলিসি বন্ধ করে দেয়া হয়।

এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র পিয়েরে হেনরি ব্রানডেটও জানিয়েছেন, প্রাথমিকভাবে এটি আইএস জঙ্গিদের কাজ বলে তাদের ধারণা। ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁন্দ এটিকে সন্ত্রাসী হামলা উল্লেখ করেন। হামলার পরপরই তিনি দেশটির প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সংকট নিরসনে কথা বলেছেন।

প্রেসিডেন্ট জনগণের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি পূর্ণ সমর্থন দিয়েছেন। একই সঙ্গে নিহত পুলিশ সদস্যের প্রতি যথাযথ সন্মান জানানোর ঘোষণা দিয়েছেন তিনি।

এদিকে, তদন্ত কর্মকর্তা ফ্রাঁসোয়া মলিনস সাংবাদিকদের জানিয়েছেন, হামলাকারীর পরিচয় তারা নিশ্চিত হয়েছেন। তবে এখনই তা প্রকাশ করা হচ্ছে না। আরও যাচাই-বাছাই করা হচ্ছে।

ঢাকা, শুক্রবার, এপ্রিল ২১, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি ১২০৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন