সর্বশেষ
বৃহঃস্পতিবার ২রা কার্তিক ১৪২৬ | ১৭ অক্টোবর ২০১৯

টেলিভিশন বিতর্কে অংশ নিচ্ছেন লি পেন ও ম্যাক্রোন

বুধবার, মে ৩, ২০১৭

789301105_1493808685.jpg
বিডিলাইভ ডেস্ক :
ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনের দুই প্রার্থী ইমানুয়েল ম্যাক্রোন ও ম্যারিন লি পেন বুধবার টেলিভিশন বিতর্কে অংশ নিচ্ছেন। এটি অনেক তিক্ত ও উত্তেজনাপূর্ণ হবে বলে ধারণা করা হচ্ছে। দেশটিতে এ সপ্তাহান্তে দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

খবর এএফপি’র।

ফ্রান্সের চূড়ান্ত দফার এ প্রেসিডেন্ট নির্বাচনে ৩৯ বছর বয়সী সাবেক অর্থমন্ত্রী ম্যাক্রোন এবং ৪৮ বছর বয়সী ন্যাশনাল ফ্রন্ট পার্টির নেতা লি পেনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। এক্ষেত্রে ম্যাক্রোন হচ্ছেন ইউরোপীয়পন্থী ও লি পেন হচ্ছেন কট্টর ডানপন্থী নেতা।

এই প্রথমবারের মতো সরাসরি বিতর্কে তারা ইউরোপ, অভিবাসন, অর্থনীতি ও ফরাসি নাগরিকদের মর্যাদার ব্যাপারে তাদের তীব্র মতপার্থক্যের বিষয় তুলে ধরবেন।

নির্বাচনের জরিপে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া গেলেও ম্যাক্রোন সামান্য ব্যবধানে এগিয়ে রয়েছেন। এ দুই প্রার্থীর মধ্যে বিতর্ক শুরুর আগে ম্যাক্রোনের এক সহকারি বলেন, ‘আমাদের লক্ষ্য হচ্ছে কাদা ছোঁড়াছুঁড়ি এড়িয়ে চলা।’

উল্লেখ্য, গত ২৩ এপ্রিল অনুষ্ঠিত ফ্রান্সের প্রথম দফার প্রেসিডেন্ট নির্বাচনে ম্যাক্রোন ২৩.৫৪ শতাংশ ভোট পেয়ে প্রথম স্থানে এবং লি পেন ২২.৩ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছেন।

সূত্র: বাসস।

ঢাকা, বুধবার, মে ৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি ৮৯৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন