সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

সর্বকালের সেরা চলচ্চিত্র 'দ্য গডফাদার'

শুক্রবার, জুন ৯, ২০১৭

1002213113_1497019228.jpg
বিনোদন ডেস্ক :
আবারো সর্বকালের সেরা চলচ্চিত্র নির্বাচন হলো 'দ্য গডফাদার'। দর্শক জরিপে এই হলিউড সিনেমাটি শীর্ষস্থানে উঠে এসেছে।

ভোটিং পদ্ধতির মধ্যমে এ জরিপ পরিচালনা করে ব্রিটিশ চলচ্চিত্র বিষয়ক ম্যাগাজিন এম্পায়ার। 'এম্পায়ার স্ট্রাইক্স ব্যাক'কে হটিয়ে দীর্ঘ নয় বছর পর শীর্ষস্থান দখল করে 'দ্য গডফাদার'।

'দ্য গডফাদার' ইতালীয়-আমেরিকান লেখক মারিও পুজোর লেখা একটি অপরাধ উপন্যাস। ১৯৬৯ সালে জি পি পটনাম সানস প্রকাশিত এই উপন্যাসটি নিউ ইয়র্ক সিটির মাফিয়া পরিবার ও তার কর্তা ভিটো কর্লিয়নির কাল্পনিক কাহিনী।

পরবর্তীতে এই উপন্যাস অবলম্বনে 'দ্য গডফাদার', 'দ্য গডফাদার ২' ও 'দ্য গডফাদার ৩' নামের ৩টি সিনেমা পরিচালনা করেন ফ্রান্সিস ফোর্ড কপোলা। সিনেমাগুলো মুক্তি পায় ১৯৭২, ১৯৭৪ এবং ১৯৯০ সালে। তিনটি সিনেমাই তুমুল দর্শকপ্রিয়তা পায়। তবে প্রথম পর্বটিকে সর্বসময়ের অন্যতম সেরা চলচ্চিত্র হিসেবে ধরা হয়।

এদিকে এম্পায়ার জরিপে 'দ্য গডফাদার' প্রথমস্থান দখল করার পর দিত্বীয়স্থানে জায়গায় পেয়েছে 'এম্পায়ার স্ট্রাইক্স ব্যাক'। যথাক্রমে তৃতীয় 'দ্য ডার্ক নাইট', চতুর্থ 'দ্য শশাঙ্ক রিডেম্পশন' এবং পঞ্চমস্থানে রয়েছে 'পাল্প ফিকশন'

এছাড়াও শীর্ষ দশে আরো রয়েছে 'গুডফেলাস', 'রাইডারস অব দ্য লস্ট আর্ক', 'জস', 'স্টার ওয়ার্স' এবং 'দ্য ফেলোশিপ অব দ্য রিংস'



ঢাকা, শুক্রবার, জুন ৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // জেড ইউ এই লেখাটি ৭৪৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন