সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

গুলিতে বার্সেলোনা হামলার প্রধান সন্দেহভাজন নিহত

মঙ্গলবার, আগস্ট ২২, ২০১৭

1181528542_1503362602.jpg
বিডিলাইভ ডেস্ক :
বার্সেলোনায় পথচারীদের ওপর গাড়ি চালিয়ে ১৩ জনকে হত্যার ঘটনায় প্রধান সন্দেহভাজন পুলিশের গুলিতে নিহত হয়েছে। বৃহস্পতিবার গ্রেফতার অভিযান পরিচালনার সময় এই ঘটনা ঘটে। গুলির সময় নিহতের শরীরে বিস্ফোরক বেল্ট ছিল।

স্পেনের স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এখবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসির খবরে বলা হয়েছে, গুলির ঘটনাটি ঘটেছে সাবিরাতস এলাকায়। তবে স্পেনের পুলিশ এখনও আনুষ্ঠানিকভাবে প্রধান সন্দেহভাজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেনি।

এর আগে পুলিশ বার্সেলোনার হামলায় প্রধান সন্দেহভাজন হিসেবে ইউনেস আবুইয়াকুবকে গ্রেফতারে অভিযান চালানোর কথা নিশ্চিত করেছিল। স্পেনের স্থানীয় সংবাদমাধ্যম দাবি করছে বৃহস্পতিবার পুলিশের গুলিতে নিহত ব্যক্তিই আবুইয়াকুব।

পুলিশ সূত্রের বরাত দিয়ে স্পেনিশ সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, এক ব্যক্তিকে পুলিশ চ্যালেঞ্জ করলে সে আল্লাহু আকবার বলে চিৎকার করে। বার্সেলোনা থেকে ২৫ মাইল দূরে সাবিরাতস এলাকায় এই ঘটনা ঘটে। বম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়েছে।

উল্লেখ্য, স্পেনের স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে বার্সেলোনার লাস রামব্লাসে পথচারীদের ভিড়ে ভ্যান উঠিয়ে দেওয়ার ঘটনায় ১৪ জন নিহত হন। এরপর স্থানীয় সময় মধ্যরাতের দিকে ক্যামব্রিলসের কাছে আরেকটি হামলার প্রচেষ্টা হলে পাঁচ সন্দেহভাজনকে হত্যার মধ্য দিয়ে তা ঠেকিয়ে দেওয়ার দাবি করে পুলিশ। ওই ঘটনায় সাতজন আহত হন। এই দুই হামলার আগে বৃহস্পতিবার সকালে আলকানার এলাকার একটি বাড়িতে বিস্ফোরণ হয়। এতে একজন নিহত ও বেশ কয়েকজন আহত হন। এটিকে প্রথমে দুর্ঘটনা বলে মনে করা হলেও পরে পুলিশ ধারণা করে তিনটি ঘটনার সংযোগ রয়েছে। সূত্র: বিবিসি।

ঢাকা, মঙ্গলবার, আগস্ট ২২, ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি ১৬৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন