সর্বশেষ
শনিবার ৩রা অগ্রহায়ণ ১৪২৫ | ১৭ নভেম্বর ২০১৮

৭ বোলার নিয়ে ‘প্রোটিয়া অপারেশন’

সোমবার, সেপ্টেম্বর ১১, ২০১৭

1741134215_1505132373.jpg
বিডিলাইভ ডেস্ক :

অবশেষে ঘোষণা হলো সাউথ আফ্রিকা সফরে দুই টেস্টের বাংলাদেশ দল।

আমলা-ভিলিয়ার্সদের ঢেরায় সাত বোলার নিয়েই ঢুকবে টিম টাইগার্স।

সাত জনের মধ্যে পাঁচ পেসার মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও শুভাশিস রায় আর দুই স্পিনার মেহেদী হাসান মিরাজ এবং তাইজুল ইসলাম।

টানা ম্যাচ খেলে খানিকটা ক্লান্তি ভর করেছে সাকিবের কাঁধে। আগের দিন বিসিবিকে চিঠি দিয়ে ছয় মাস টেস্ট-বিরতি চান তিনি। শেষমেশ তাকে সাউথ আফ্রিকার বিপক্ষে ঘোষিত দুই টেস্টের স্কোয়াডে রাখা হলো না। হয়তো সাকিব আল হাসান থাকলে মাহমুদউল্লাহ রিয়াদ কিংবা তাইজুলের যে কাউকে বাদ পড়তে হতো।

এছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে শততম টেস্টের আগে বাদ পড়া মাহমুদউল্লাহ ফিরেছেন দলে। প্রোটিয়াদের পেস কন্ডিশনের কথা বিবেচনা করে ফিরিয়ে আনা হয়েছে সবশেষ নিউজিল্যান্ডে টেস্ট খেলা রুবেল হোসেন এবং লঙ্কান দ্বীপে আলো ছড়ানো পেসার শুভাশিস রায়কে।

সবমিলে ১৬ সেপ্টেম্বর সাত বোলার নিয়েই প্রোটিয়া অপারেশনে যাবে মুশফিক বাহিনী। আফ্রিকার কন্ডিশনের কথা মাথায় রেখে মূলত পেসারদের গুরুত্ব দিয়ে দল সাজিয়েছে টিম ম্যানেজমেন্ট। যতদূর জানা গেছে, একাদশ নির্বাচনের ক্ষেত্রেও থাকবে পেসের টান। সর্বশেষ ২০০৮ সালে ভিলিয়ার্স-আমলাদের দেশে গিয়েছিল বাংলাদেশ। প্রায় নয় বছর পর সাউথ আফ্রিকায় পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছে টাইগাররা।

দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলতে চলতি মাসেই আফ্রিকা উড়াল দেবে টিম বাংলাদেশ। সিরিজের প্রথম টেস্ট শুরু আগামী ২৮ সেপ্টেম্বর। মূল লড়াইয়ের আগে ২১ সেপ্টেম্বর বোনোনিতে তিন দিনের প্রস্তুতি ম্যাচে অংশ নেবে টাইগাররা। প্রথম টি-টোয়েন্টি রাত ১০টায় আর দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে সন্ধ্যা ৬.৩০টায়। এছাড়া বাকি সবগুলো ম্যাচ বাংলাদেশ সময় দুপুর ২টায় মাঠে গড়াবে। 


ঢাকা, সোমবার, সেপ্টেম্বর ১১, ২০১৭ (বিডিলাইভ২৪) // ম. উ এই লেখাটি ১৯৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন