সর্বশেষ
বৃহঃস্পতিবার ৯ই ফাল্গুন ১৪২৪ | ২২ ফেব্রুয়ারি ২০১৮

পূজায় নবমীর সাজ-পোশাক

মঙ্গলবার ২৬শে সেপ্টেম্বর ২০১৭

290183105_1506401129.jpg
বিডিলাইভ ডেস্ক :
আজ মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হয়েছেসনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। পূজার সবচেয়ে বড় আনন্দ মন্দিরে মন্দিরে ঘুরে বেড়ানো। তবে উৎসবের আনন্দে শুধু ঘুরে বেড়ালেইতো আর চলবে না, নিজের সাজ-পোশাকের দিকেও নজর রাখতে হবে।

নবমীতে কি হবে আপনার সাজ? কেমন সাজলে আপনাকে আকর্ষনীয় এবং অন্যদের থেকে আলাদা লাগবে? সারা দিন মণ্ডপে ঘুরে বেড়ালেও যে সাজে সব জায়গায় আপনাকে মানিয়ে যাবে।

নবমীর সাজ হবে অন্য রকম। দিনের বেলার সাজে ন্যাচারাল লুক ধরে রেখে নিজেকে সাজাতে হবে।

এ দিনে মন্দিরে যাওয়া বা পূজার অঞ্জলি দেওয়ার স্নিগ্ধ সাজই বেশি মানানসই। যে কোন রংয়ের শাড়ি পড়তে পারেন। দিনের উৎসবে বেইজ করার জন্য ত্বকের রংয়ের সঙ্গে মিলিয়ে ট্রান্সলুসেন্ট পাউডার বা খুব হালকা করে ফাউন্ডেশন দেওয়া যেতে পারে। এর উপর ফেইজ পাউডার বুলিয়ে নিন।

মেইকআপের শুরুতে ক্লিনজিং মিল্ক দিয়ে মুখ পরিষ্কার করে সানস্ক্রিন লোশন লাগিয়ে নিতে হবে। যাদের ত্বক তৈলাক্ত তারা মেইকআপ দীর্ঘস্থায়ী করতে শুরুতে খানিকটা প্রাইমার লাগিয়ে নেওয়া উচিত।
 
পোশাকের রংয়ের সঙ্গে মিলিয়ে বা ভিন্ন রং দিয়ে চোখ সাজিয়ে নেওয়া যেতে পারে। দিনের বেলা স্মোকি আই লুক বেশ মানানসই। চোখের পাপড়িতে ঘন করে মাশকারা পরে নেওয়া যেতে পারে। ঠোঁটে হালকা রংয়ের লিপস্টিক সকালের সাজে ভালো লাগবে। গালে বুলিয়ে নিন হালকা বাদামি বা কোরাল রংয়ের ব্লাশন। কপালে বড় লাল টিপ পরলে ভালো মানাবে। বিবাহিতদের সিঁথিতে সিঁদুর পরলে সাজে পূর্ণতা আসবে। পছন্দমতো পায়ে আলতা পরে নিতে পারেন।

ঢাকা, মঙ্গলবার ২৬শে সেপ্টেম্বর ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি 90 বার পড়া হয়েছে