সর্বশেষ
বুধবার ১১ই বৈশাখ ১৪২৬ | ২৪ এপ্রিল ২০১৯

সানিয়ার সাথে জুটি বেঁধে কোর্টে নামাটাও সৌভাগ্যের: হিঙ্গিস

রবিবার, অক্টোবর ২৯, ২০১৭

376917950_1509268024.jpg
বিডিলাইভ ডেস্ক :

সুইস তারকা মার্টিনা হিঙ্গিস গতকাল শনিবার পেশাদার টেনিস থেকে বিদায় নিলেন। ৩৭ বছর বয়সে তিনি যখন টেনিসকে বিদায় জানান তখন অনন্য এক রেকর্ড গড়েই সড়ে দাঁড়ালেন। সবচেয়ে বেশী বয়সী খেলোয়াড় হিসেবে ডব্লিউটিএ ডাবলস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানটা এখন হিঙ্গিসের দখলে।

ক্যারিয়ারে ১০টি মেজর শিরোপা জিতেছেন হিঙ্গিস। সর্বশেষ তাইপের ইয়ং-ইয়ান চ্যানের সাথে জুটি বেঁধে তিনি র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা দখলের কৃতিত্ব দেখিয়েছেন। সানিয়া ও পেসের সাথে জুটি বেঁধে সাতটি ডাবলস ও মিক্সড ডাবলসের শিরোপাও নিজের করে নিয়েছেন।

তাইতো ক্যারিয়ারে ভূমিকা রাখা দুই ভারতীয় সেনসেশন সানিয়া মির্জা ও লিয়েন্ডার পেজের অবদানের প্রশংসা করতে ভুল করেননি এই সুইস তারকা।

এ সম্পর্কে হিঙ্গিস বলেন, ‘এই ধরনের খেলোয়াড়দের সাথে জুটি বেঁধে কোর্টে নামাটাও সৌভাগ্যের। সানিয়া ছাড়া আমি আবারো টেনিসে ফিরে সেই অনুভূতি নিতে পারতাম না। আমরা যখন উইম্বলডন জিতি সেটা ছিল এক অসাধারণ অভিজ্ঞতা। আমি একা কোনোভাবেই এই শিরোপা অর্জন করতে পারতাম না। আমাদের দু’জনের একসাথে ‘সানটিনা’ সময়টা ছিল অসাধারণ।’

তিনি আরো বলেন, 'একইভাবে লিয়েন্ডারের সাথেও আমার সময়টা দারুণ কেটেছে। আমরা একসাথে চারটি স্ল্যাম জিতেছিল। আসলে তাদের ছাড়া আমার এই অর্জন সম্ভব ছিল না।'


ঢাকা, রবিবার, অক্টোবর ২৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২৭৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন