সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

নায়ক শাকিবের বিরুদ্ধে অটোরিকশা চালকের মানহানি মামলা

রবিবার, অক্টোবর ২৯, ২০১৭

31363602_1509280195.jpg
বিডিলাইভ ডেস্ক :

গত রোজার ঈদে মুক্তি প্রাপ্ত ‘রাজনীতি’ ছবিতে বিনা অনুমতিতে হবিগঞ্জের এক ব্যক্তির মোবাইল নম্বর ব্যবহার করায় চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে প্রতারণা ও ৫০ লাখ টাকার মানহানির মামলা দায়ের করা হয়েছে।

২ ঘণ্টা ১৬ মিনিটের এ ছবির ২০ মিনিটের সময় শাকিব ও অপু বিশ্বাসের একটি কথোপকথন রয়েছে। যেখানে নায়ক একটি মোবাইল নম্বর নিজের বলে উল্লেখ করেন। সংলাপটি এমন- নায়িকা অপু বিশ্বাস বলেন, ‘‘আমার ফেসবুক আইডি যে ‘রাজকুমারী’, তুমি তা জানলে কী করে। জবাবে নায়ক শাকিব বলেন, ‘যেভাবে তুমি জানো আমার মোবাইল নাম্বার ০১৭১৫-২৯৫...।’ এ নম্বরটি চিত্রনায়ক শাকিব খানের নয়। এটি ইজাজুলের।

আজ রোববার হবিগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম সম্পা জাহানের আদালতে মামলাটি করেন বানিয়াচং উপজেলার যাত্রাপাশা গ্রামের অটোরিকশা চালক ইজাজুল মিয়া। শুধু শাকিব নয়, মামলার প্রধান আসামিদের মধ্যে আরও আছেন ‘রাজনীতি’ সিনেমার পরিচালক বুলবুল বিশ্বাস ও প্রযোজক আশফাক আহমেদ।

ইজাজুল অভিযোগ করেন, সিনেমায় তার অনুমতি ছাড়া নম্বরটি ব্যবহার করার পর দিনের অধিকাংশ সময়ই অনাকাঙ্ক্ষিত ফোন রিসিভ করতে হচ্ছে তাকে। সামাজিকভাবেও হেয় হচ্ছেন। পাশাপাশি প্রতিনিয়ত নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন। তাই বাধ্য হয়ে মামলা দায়ের করেছেন।

মামলায় বাদীর আইনজীবী এম এ মজিদ বলেন, ‘অনুমতি ছাড়া সিনেমায় কারও ব্যক্তিগত মোবাইল নম্বর ব্যবহার করা ঠিক হয়নি। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত “রাজনীতি” সিনেমা প্রচার বন্ধের আবেদন জানিয়েছি।’

এদিকে হবিগঞ্জের বিচারিক হাকিম সম্পা জাহান মামলাটি গ্রহণ করে হবিগঞ্জের ডিবি পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন। এ মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয় আগামী ১৮ ডিসেম্বর।

বিষয়টি নিয়ে ‘রাজনীতি’ সিনেমার নায়ক শাকিব খান ভারতের হায়দরাবাদ থেকে প্রথম আলোকে বলেন, ‘আমি এসবের কিছুই জানি না। এইমাত্র আপনার কাছ থেকে শুনলাম।’

পরিচালক বুলবুল বিশ্বাস বলেন, ‘সিনেমায় যে নম্বরটি ব্যবহার করা হয়েছে, তা একেবারেই সরল বিশ্বাসে করা হয়েছে। কারও ক্ষতি করার ইচ্ছে ছিল না। পুরোটাই কাকতালীয়। তারপরও যেহেতু বিষয়টা আদালত পর্যন্ত গড়িয়েছে, তাই আইনের প্রতি সম্পূর্ণ শ্রদ্ধাশীল থেকে বিষয়টি সুরাহা করব।’


ঢাকা, রবিবার, অক্টোবর ২৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // জেড ইউ এই লেখাটি ৩৩০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন