সর্বশেষ
বুধবার ৮ই ফাল্গুন ১৪২৪ | ২১ ফেব্রুয়ারি ২০১৮

নিজের সেরা কোচের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন মারে

শনিবার ১৮ই নভেম্বর ২০১৭

632642353_1511000393.jpg
বিডিলাইভ ডেস্ক :
দ্বিতীয়বারের মত কোচ ইভান লেন্ডলের সাথে সম্পর্ক ছিন্ন করেছেন বিশ্বের সাবেক এক নম্বর খেলোয়াড় এন্ডি মারে। ২০১৮ সালে পুনরায় নিজের ফিটনেস ফিরিয়ে আনাই এখন মারের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। আর সেই লক্ষ্যেই লেন্ডলের সাথে আর কাজ করতে চাচ্ছেনা স্কটিশ এই তারকা।

৩০ বছর বয়সী মারে লেন্ডলের অধীনে ক্যারিয়ারের সবগুলো গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। লেন্ডলকে সাথে নিয়ে গত বছর দ্বিতীয়বারের মত উইম্বলডনের শিরোপার পাশাপাশি অলিম্পিকেও স্বর্ণ জয় করেন মারে।

সব মিলিয়ে লেন্ডলের সাথে দুই মেয়াদে মারে তিনটি গ্র্যান্ড স্ল্যাম, দুটি অলিম্পিক স্বর্ণ জয় ছাড়াও এটিপি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার কৃতিত্ব অর্জণ করেন। বিশেষ করে রজার ফেদেরার, রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচের মত শীর্ষ তারকাদের ভিড়ে মারের এই অর্জন লেন্ডলকে সাথে নিয়েই সম্ভব হয়েছিল।

নিজের ওয়েবসাইটে এ সম্পর্কে মারে বলেছেন, ক্যারিয়ারে ইভান আমাকে যেভাবে সহযোগিতা ও পরিচালনা করেছে তাতে আমি তার কাছে কৃতজ্ঞ। একটি দল হিসেবে আমি অনেক কিছু তার কাছ থেকে শিখেছি, আমাদের সাফল্যও ছিল দুর্দান্ত। আমার সামনে এখন মূল লক্ষ্য নিজেকে পুরোপুরি ফিট প্রমাণ করে অস্ট্রেলিয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করা।

বিবৃতিতে আরো জানানো হয়েছে, উভয় পক্ষের সম্মতিতেই লেন্ডলের সাথে সম্পর্ক শেষ করেছেন মারে। ইনজুরির কারণে চলতি বছরের একটা বিরাট অংশ খেলা হয়নি মারের। যে কারণে র‌্যাঙ্কিংয়ের ১৬ নম্বর স্থানে নেমে যেতে হয়েছে। বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের আগে নিজে ফিটনেস ফিরিয়ে আনার জন্য মারে বর্তমানে মিয়ামিতে রয়েছেন।

এদিকে খেলোয়াড় হিসেবে আটটি গ্র্যান্ড স্ল্যামের মালিক লেন্ডল বলেছেন, আশা করছি এন্ডি অনেক দূর এগিয়ে যাবে। তার সাথে সময়টা আমি দারুন উপভোগ করেছি।


ঢাকা, শনিবার ১৮ই নভেম্বর ২০১৭ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি 54 বার পড়া হয়েছে