সর্বশেষ
রবিবার ৫ই ফাল্গুন ১৪২৪ | ১৮ ফেব্রুয়ারি ২০১৮

প্যারিসের রাস্তায় বাঘ, অবশেষে গুলি করে হত্যা

শনিবার ২৫শে নভেম্বর ২০১৭

55319521_1511586687.jpg
বিডিলাইভ ডেস্ক :
প্যারিসের রাস্তায় সার্কাস থেকে বের হয়ে গিয়েছিল একটি বাঘ। পরে নিরাপত্তার আইফেল টাওয়ারের কাছে একটি রাস্তায় বাঘটিকে গুলি করে মারা হয়।

ঘটনাটি প্যারিসের কেন্দ্র ফিফটিনথ ডিস্ট্রিক্টে ঘটেছে বলে বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে। তবে কারো কোন ক্ষতি করার আগেই বাঘটিকে গুলি করে মেরে ফেলা হয়েছে।

বিবিসির ওই প্রতিবেদনে আরো বলা হয় বাঘটির মালিক বোরমান সার্কাস নামের একটি প্রতিষ্ঠান। তারা মাত্র কয়েকদিন আগেই প্যারিসে এসেছে। ৩রা ডিসেম্বর থেকে তাদের প্রদর্শনী শুরু হওয়ার কথা।

কিন্তু শুক্রবার সার্কাস থেকে বেরিয়ে যায় বাঘটি। এরপর প্যারিস জুড়ে সেটি ঘোরাফেরা করতে শুরু করে। আইফেল টাওয়ারের দক্ষিণে রাস্তায় বাঘ দেখে জরুরি বিভাগে খবর দেয় স্থানীয়রা। তবে কারো ক্ষতি হবার আগে সার্কাসের লোকজনই শটগানের গুলি দিয়ে বাঘটিকে মেরে ফেলে।

ফরাসি একটি ওয়েবসাইটে দেয়া সাক্ষাৎকারে একজন প্রত্যক্ষদর্শী বলছিলেন, 'এটা ছিল সত্যিই বিশাল একটি বাঘ। আমরা দুই-তিনটি গুলির শব্দ শুনলাম। এরপর দেখতে পেলাম পুলিশ একটি ট্রাকের দিকে এগিয়ে যাচ্ছে।'

পরে পুলিশ একটি টুইটার বার্তায় বলেছে, 'বাঘটি ছুটে গিয়েছিল কিন্তু বিপদ কেটে গেছে।' পুরো ঘটনাটির তদন্ত শুরু করেছে পুলিশ এবং সার্কাস মালিককে হেফাজতে নেয়া হয়েছে।

ঢাকা, শনিবার ২৫শে নভেম্বর ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি 108 বার পড়া হয়েছে