সর্বশেষ
শুক্রবার ৬ই আশ্বিন ১৪২৫ | ২১ সেপ্টেম্বর ২০১৮

এ বছরের সবচেয়ে বাজে দিন হবে ২১ ডিসেম্বর!

মঙ্গলবার, ডিসেম্বর ১৯, ২০১৭

Solstice20171219181339.jpg
বিডিলাইভ ডেস্ক :

শীতকালীন সোলসটাইস (নিরক্ষরেখা থেকে সূর্যের দূরতম স্থানে অবস্থানকাল) সরাসরি এবং রূপকঅর্থে বছরের সবচেয়ে অন্ধকারতম এবং ছোট দিন হতে যাচ্ছে। শীতকালীন সোলসটাইস একটি বিরল মহাজাগতিক ঘটনা, যা গত ৩৫০ বছরের মধ্যে আর ঘটেনি।

জ্যোতিষবিদদের মতে, ২০১৭ সালের ২১ ডিসেম্বর বছরের সবচেয়ে বাজে দিন হতে পারে।

যুক্তরাজ্যের খ্যাতনামা জ্যোতিষী এবং লেখক নীল স্পেন্সার বলেন, এ বছরের সোলসটাইস অতীতের অন্যান্য বছরগুলো থেকে ভিন্ন। কারণ ১৯৬৪ সালের পর এ বছর প্রথমবার সূর্য মকর সংক্রান্তিতে প্রবেশ করবে, কয়েক ঘণ্টা পর শনিও প্রবেশ করবে, ফলে সূর্য এবং শনি একই লাইনে থাকায়, এ ঘটনা খুব অস্বস্তিকর ফলাফল দিতে পারে।

নীল তার ব্যাখ্যায় বলেন, ব্যক্তিজীবনের রাশিতে মকরের মধ্যে শনির অবস্থান খুবই কার্যকরী একটি অবস্থান, এর মাধ্যমে একজন মানুষের কঠিন অবস্থা চিহ্নিত করা যায়। কিন্তু দীর্ঘ-সময়ের ক্ষেত্রে এটি ফলপ্রসু পরিবর্তনের প্রতিশ্রুতি দেয় না।

তিনি ২১ ডিসেম্বর দিনটিতে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। কারণ এদিন আপনি যা কিছু করবেন, যা স্বাভাবিকের চেয়ে আরো কঠিন মনে হতে পারে। এছাড়া এদিন নতুন কিছু শুরু করাটা দীর্ঘমেয়াদী বাজে ফলাফল দিতে পারে।

জ্যোতিষবিদ্যা ওয়েবসাইট 'লুনার লিভিং' পরামর্শ দিয়েছে, 'এদিন নিজেকে সীমিত এবং সীমাবদ্ধ মনে হতে পারে, কিন্তু এ কারণে বাধ্যবাধকতা এড়িয়ে যাবেন না।'

ওয়েবসাইটটি আরো সতর্ক করেছে যে, এদিন আপনি আপনার কাজে যত্নবান থাকুন, তাহলে ঠিকমতো কাজ করতে পারবেন। এদিন আপনার শক্তি কম থাকতে পারে কিন্তু এটিকে আপনার ভালো কাজ না করার অজুহাত হিসেবে ব্যবহার করবেন না।

সাইটটিতে আরো বলা হয়েছে, আপনার সমস্যার সমাধান খোঁজার সময় নিশ্চিত হন যে তা কেবল নিজের নয় বরঞ্চ প্রত্যেকের যেন উপকারে আসে। আপনার লক্ষ্য যদি কেবল নিজের জন্য হয়, তাহলে আপনি যা সৃষ্টি করবেন তা স্থায়ী হবে না। যে উদ্যোগটা নিবেন, তা যেন সকলের ভালোর জন্য হয়।

যদি এই সতর্কবাণীগুলো ভীতিকর মনে না হয়, তাহলে ফেং শ্যুই ব্লগে জয়শ্রী বোসের পোস্ট নিশ্চয় ভীতি ধরাতে পারে। এ বছরের সোলসটাইস জন্য জয়শ্রী ভবিষ্যদ্বাণী প্রকাশ করে বলেছেন যে, ২১ ডিসেম্বর ভোগান্তিকর হবে এবং কোনো গুরুত্বপূর্ণ কাজ করা উচিত হবে না।

জয়শ্রী বলেন, এদিন আপনি যে কাজ করবেন তা বিলম্বিত হতে পারে এবং আপনি ২০১৮ সালের জানুয়ারি পর্যন্ত অনেকগুলো ভিন্ন ভিন্ন প্রতিবন্ধকতার মুখোমুখি হতে পারেন।

গুরুত্বপূর্ণ যেকোনো পদক্ষেপের বিষয়ে জয়শ্রী সতর্ক করে বলেন, এই তারিখে পরিকল্পিত কার্যক্রমগুলোয় শেষ মিনিটে পরিবর্তন ঘটতে পারে। কিছু ক্ষেত্রে, এক মাস বা এমনকি এক বছরের জন্য বিলম্বিত হতে পারে।

কোনো সভা সঞ্চালনা করা থেকে বিরত থাকুন, এছাড়া আপনি যে সিদ্ধান্তগুলোই গ্রহণ করুন না কেন তা চূড়ান্ত হবে না, পরিবর্তন হতে পারে। বিমানবন্দর, রেলওয়ে বা বাসস্টেশনে দীর্ঘ অপেক্ষা করতে না চাইলে এদিন ভ্রমণ পরিহান করুন। এমনটাই পরামর্শ জয়শ্রীর। সূত্র: রাইজিংবিডি


ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ১৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // আর এ এই লেখাটি ১২৮০৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন