সর্বশেষ
বুধবার ৬ই আষাঢ় ১৪২৫ | ২০ জুন ২০১৮

মুক্তি পেল 'আঁখি ও তার বন্ধুরা'

শুক্রবার, ডিসেম্বর ২২, ২০১৭

7.jpg
বিডিলাইভ ডেস্ক :

আজ ২২ ডিসেম্বর, মুক্তি পেল কথাসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের গল্প অবলম্বনে সরকারি অনুদানে নির্মিত মোরশেদুল ইসলামের শিশুতোষ চলচ্চিত্র 'আঁখি ও তার বন্ধুরা'।

রাজধানীসহ সারাদেশে প্রাথমিকভাবে ৬টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে ছবিটি। 'অনিল বাগচীর একদিন' খ্যাত নির্মাতা মোরশেদুল ইসালামের এটি ১১তম চলচ্চিত্র।

মোরশেদুল ইসলাম বলেন, প্রথম সপ্তাহে ৬টি সিনেমা হলে ছবিটি মুক্তি পাচ্ছে। এরমধ্যে ঢাকায় রয়েছে দু’টি। ঢাকার বাইরে আরও চারটি। আশা করছি পরের সপ্তাহে হলসংখ্যা আরও বাড়বে।

ঢাকার বসুন্ধরা সিটি শপিং মলের স্টার সিনেপ্লেক্স, যমুনার ব্লকবাস্টার সিনেমা, ময়মনসিংহের ছায়াবানী সিনেমা, পাবনার রূপকথা সিনেমা, খুলনার লিবার্টি সিনেপ্লেক্স ও সিরাজদিখানের পিক্স সিনেপ্লেক্সে শুক্রবার মুক্তি পাচ্ছে 'আঁখি ও তার বন্ধুরা'।

'আঁখি' নামে অদম্য এক ছোট মেয়েকে ঘিরে এই চলচ্চিত্রের কাহিনী। মেয়েটি অন্ধ। প্রতিবন্ধী স্কুলে না পড়ে সাধারণ স্কুলে পড়তে আসে সে। কিন্তু শিক্ষকদের দুর্ব্যবহারে আঁখি যখন চলে যেতে চায়, তিতু আর তার বন্ধুরা এগিয়ে আসে তখন। আঁখি জানায়, সে অন্ধ হিসেবে বিবেচিত হতে চায় না। সে আর ১০ জনের মতো হতে চায়। আঁখির এই চ্যালেঞ্জ গ্রহণ করে বন্ধুরা। আঁখিকে অন্ধ হিসেবে কোনো করুণা করে না তারা। স্রেফ বন্ধু মনে করে। এরপর নানা ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যায় কাহিনী।

সিনেমার কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন জাহিন নাওয়ার হক ইশা। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রগুলোতে দেখা যাবে সুবর্ণা মোস্তফা, আল মনসুর এবং তারিক আনামকে।


ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ২২, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৪৩৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন