সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

সৌদের ‘গহীন বালুচর’ ২৯ ডিসেম্বর মুক্তি পাচ্ছে

সোমবার, ডিসেম্বর ২৫, ২০১৭

bangladesh-press-coach-chandika-hathurusingha-during-conference_45e53ef8-e58d-11e7-b094-c21f82b60b0b_1.jpg
বিডিলাইভ ডেস্ক :

টিজার, গান ও ব্যতিক্রমী প্রচারণায় আলোচনায় রয়েছে সরকারি অনুদানে নির্মিত ‘গহীন বালুচর’। বদরুল আনাম সৌদ পরিচালিত সিনেমাটি বছরের শেষ সিনেমা হিসেবে ৩৫টি হলে মুক্তি পেতে যাচ্ছে। গতকাল রোববার বিকেলে এমনটাই জানালেন সৌদ।

তিনি বলেন, ‘৩০-৩৫টা সিনেমা হল এখন পর্যন্ত নিশ্চিত হয়েছে। চূড়ান্ত হল লিস্ট মঙ্গলবার নাগাদ দিতে পারবো।’ ছবিটি প্রথমে মুক্তির কথা ছিল ২০ অক্টোবর। দীপঙ্কর দীপনের ‘ঢাকা অ্যাটাক’র ব্যবসায়িক সফলতার কারণে পরবর্তীতে পিছিয়ে দেয়া হয়।

চরকেন্দ্রিক প্রেমের গল্প নিয়ে সাজানো ‘গহীন বালুচর’-এর মূল তিনটি চরিত্র আছেন এক তরুণ ও দুই তরুণী। তারা হলেন— নীলাঞ্জনা নীলা, আবু হুরায়রা তানভির ও জান্নাতুন নূর মুন। তাদের মধ্যে বড় পর্দায় অভিষেক হচ্ছে নীলা ও তানভিরের। আরো অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, সুবর্ণা মুস্তাফা, ফজলুর রহমান বাবু, জিতু আহসান, আফরোজা বানু, শাহাদাৎ হোসেন ও রুনা খান।

৯ জুলাই কোনো কাটছাট ছাড়াই সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় ‘গহীন বালুচর’। এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পরিচালক সৌদ নিজেই। ছবিটি পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া। প্রযোজনায় সাতকাহন ও ফ্রেন্ডজ মুভিজ ইন্টারন্যাশনাল।

বছরের শেষ সিনেমা হিসেবে ‘গহীন বালুচর’ এর কাছে দর্শক প্রত্যাশা কম নয়। যদিও দর্শক এতদিন জেনে এসেছেন এটি নাট্যনির্মাতা বদরুল আনাম সৌদের প্রথম সিনেমা। যদিও এর আগে ‘খণ্ডগল্প ১৯৭১’ নামে একটি সিনেমা নির্মাণ করেছেন সৌদ, যা একটি বিভাগে জাতীয় পুরস্কার জিতেছে।


ঢাকা, সোমবার, ডিসেম্বর ২৫, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৫৭৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন