সর্বশেষ
শনিবার ৬ই মাঘ ১৪২৪ | ২০ জানুয়ারি ২০১৮

র‍্যাবের কব্জায় ৫ ভুয়া ডিবি

শুক্রবার ২৯শে ডিসেম্বর ২০১৭

Picture3.jpg
বিডিলাইভ রিপোর্ট :

গাজীপুরের জয়দেবপুর থানার চৌরাস্তা এলাকা থেকে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ধারী সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সক্রিয় সদস্যদেরকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, দু'টি ম্যাগাজিন, তিন রাউন্ড গুলি, তিনটি ডিবি'র জ্যাকেট, একটি ওয়ারলেস (ওয়াকিটকি) সেট এবং একটি গাড়ি উদ্ধার করা হয়।

এরা হলেন, আলাউদ্দিন আলী (৩৫), মো. নয়ন মোল্লা (২৮), মো. খোকন ঢালী (৩০), মো. আলতাফ হোসেন (৩৮) ও মো. কাউছার মন্ডল (২৫)।

আজ শুক্রবার দুপুরে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে র‌্যাব। এর আগে গতকাল বৃহস্পতিবার দুপুরে তাদের গ্রেপ্তার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, এরা দীর্ঘদিন যাবৎ রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভুয়া ডিবি পরিচয় দিয়ে রাস্তায় গাড়ি থামিয়ে অপহরণ, ছিনতাই এমনকি অপহৃত ব্যক্তিকে আটকে রেখে মুক্তিপণ আদায় করে। ওই চক্রটি ব্যাংক থেকে টাকা উত্তোলন করা ব্যক্তি, মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী, স্বর্ণ ব্যবসায়ী ও বড় দোকানের মালিক এসব ব্যক্তিদের টার্গেট করে ডিবি পুলিশ পরিচয়ে চেক করার জন্য তাদের গাড়ি থামায়।

পরে গাড়িতে থাকা ব্যক্তিদের বিরদ্ধে অভিযোগ আছে অথবা গাড়িতে অবৈধ মালামাল রয়েছে ইত্যাদি বলে সংঘবদ্ধ এই চক্রটি দ্রুত তাদেরকে গাড়িতে উঠিয়ে নেয়। একপর্যায়ে গাড়ি, টাকা-পয়সা প্রভৃতি কেড়ে নিয়ে নির্জন স্থানে গাড়ি থেকে ফেলে দেয় তাদের।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গ্রেপ্তারকৃতরা জিজ্ঞাসাবাদে বলেছে ওইদিন বৃহস্পতিবার দুপুরে চৌরাস্তা এলাকায় এক ব্যক্তির নিকট থেকে টাকা লুট করার জন্যই গাড়িতে অবস্থান করছিল। এছাড়াও আরও অনেক চাঞ্চল্যকর ও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। সেসব যাচাই বাছাই করে দেখছেন র‍্যাব কর্মকর্তারা।


ঢাকা, শুক্রবার ২৯শে ডিসেম্বর ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি 246 বার পড়া হয়েছে