সর্বশেষ
শনিবার ৬ই মাঘ ১৪২৪ | ২০ জানুয়ারি ২০১৮

গ্রেপ্তার বিএনপি নেতা সাদাতের রিমান্ড চাইবে পুলিশ

রবিবার ৩১শে ডিসেম্বর ২০১৭

bnp.jpg
বিডিলাইভ রিপোর্ট :

চার মাসেরও বেশি সময় ধরে নিখোঁজ বিএনপির নেতা ও ব্যবসায়ী সৈয়দ সাদাত আহমেদকে শনিবার রাতে রামপুরা সেতুর পাশে খুঁজে পাওয়া গেছে বলে জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

২০১৫ সালের ৮ জানুয়ারি রাজধানীর রমনা মডেল থানার ভাঙচুর অগ্নিসংযোগের মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

আজ রবিবার দুপুরে আদালতে সৈয়দ সাদাত আহমেদকে ঢাকা মহানগর মূখ্য হাকিমের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইবে ডিবি।

গত ২২ আগস্ট বিকালে বিমানবন্দর সড়কের বনানী ফ্লাইওভারের নিচে সাদা পোশাকের কয়েকজন একটি ব্যক্তিগত গাড়ি থামিয়ে এর আরোহী বিএনপির নেতা ও এবিএন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সাদাত আহমেদকে একটি মাইক্রোবাসে তুলে নেন। গাড়িতে সাদাতের ছেলেও ছিল। গাড়িচালক ছেলেকে নিয়ে বাড়ি ফিরে যায়। এ ঘটনায় সাদাতের স্ত্রী ক্যান্টনমেন্ট থানায় অপহরণ মামলা করেন। নিখোঁজ হওয়ার চার মাস পর শনিবার তাকে গ্রেপ্তার দেখাল ডিবি।

জানতে চাইলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের দক্ষিণের উপকমিশনার মো. শহিদুল্লাহ বলেন, শনিবার রাত সাড়ে নয়টার দিকে রামপুরা সেতুর পাশে একটি ব্যাগসহ সাদাতকে পাওয়া যায়। তার সঙ্গে ল্যাপটপ ও তিনটা মোবাইল ফোনসহ অনেকগুলো ব্যাংকের চেক ছিল। পাশাপাশি কিছু নথিও ছিল। ২০১৫ সালের ৮ জানুয়ারি রমনা থানায় দায়ের হওয়া গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের একটি মামলায় সন্দেহভাজন হিসেবে তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আজ দুপুরে আদালতে হাজির করে তার ১০ দিনের রিমান্ডের আবেদন করা হবে।

সাদাত আহমেদ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এবং চট্টগ্রাম দক্ষিণ বিএনপির সহসভাপতি। তিনি রাউজান থেকে আগামী নির্বাচনে প্রার্থী হওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন বলে এর আগে তার স্বজনেরা জানান।


ঢাকা, রবিবার ৩১শে ডিসেম্বর ২০১৭ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি 264 বার পড়া হয়েছে