সর্বশেষ
রবিবার ৭ই মাঘ ১৪২৪ | ২১ জানুয়ারি ২০১৮

এনআরবিসি এমডিকে অপসারণ আপিলে বহাল

বৃহঃস্পতিবার ১১ই জানুয়ারী ২০১৮

4_0.jpg
বিডিলাইভ রিপোর্ট :

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের (এনআরবিসি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেওয়ান মুজিবুর রহমানকে অপসারণ করে কেন্দ্রীয় ব্যাংকের দেওয়া আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে এনআরবি কমার্শিয়াল ব্যাংকের আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহাব মিঞার নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে বাংলাদেশ ব্যাংকের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এনআরবিসি ব্যাংকের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার ফজলে নূর তাপস ও মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী। দেওয়ান মুজিবুর রহমানের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী নজরুল ইসলাম চৌধুরী ও হামিদা চৌধুরী।

নানা অনিয়মের প্রমাণ পাওয়ার পর ২০১৭ সালের ৫ ডিসেম্বর এনআরবিসির এমডি দেওয়ান মুজিবকে অপসারণ করেছিল বাংলাদেশ ব্যাংক। তা চ্যালেঞ্জ করে তিনি হাইকোর্টে আসলে পরে ৭ ডিসেম্বর আদালত কেন্দ্রীয় ব্যাংকের আদেশ স্থগিত করে দেন।

পরে গত রোববার হাইকোর্টের ওই আদেশ স্থগিত করে চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। সে অনুযায়ী বৃহস্পতিবার বিষয়টি আপিল বিভাগে ওঠে এবং শুনানি শেষে সর্বোচ্চ আদালত হাইকোর্টের আদেশের ওপর স্থগিতাদেশ বহাল রাখে।


ঢাকা, বৃহঃস্পতিবার ১১ই জানুয়ারী ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি 182 বার পড়া হয়েছে