সর্বশেষ
মঙ্গলবার ৮ই কার্তিক ১৪২৫ | ২৩ অক্টোবর ২০১৮

হাবিপ্রবিতে বিজ্ঞান অলিম্পিয়াড ২০১৮ অনুষ্ঠিত

শুক্রবার, জানুয়ারী ১২, ২০১৮

1111.jpg
হাবিপ্রবি প্রতিনিধি :

শুক্রবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান অলিম্পিয়াড-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ বিজ্ঞান একাডেমি ও হাবিপ্রবি বিজ্ঞান অনুষদের সমন্বিত প্রয়াসে উক্ত বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।

অলিম্পিয়াডটির শুভ উদ্বোধন করেন উক্ত বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গণিত বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. মামুনুর রশিদ, বাংলাদেশ বিজ্ঞান একাডেমির প্রতিনিধি ও পাবিপ্রবির সহকারী অধ্যাপক ড.মো.আজিজুর রহমান ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক দিনাজপুর ম্যানেজার নিয়ামুল ওয়াকিল সহ আরো অনেকে।

হাবিপ্রবির বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড.মো. সাইফুর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন,‘বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে আজকের প্রজন্মের শিক্ষার্থীরাই হাতিয়ার হিসাবে কাজ করবে । আগামী দিনে দক্ষ বিজ্ঞানী হয়ে দেশ বিদেশে সুনাম অর্জন করবে এটাই হোক তাদের অঙ্গীকার।"

উল্লেখ, দিনাজপুর, ঠাকুরগাঁ, পঞ্চগড় ও নীলফামালরী জেলার নবম থেকে দ্বাদশ শ্রেণির প্রায় ৩০০ শিক্ষার্থীর অংশগ্রহণে উক্ত অনুষ্ঠান সম্পন্ন হয়।


ঢাকা, শুক্রবার, জানুয়ারী ১২, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৩৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন