সর্বশেষ
রবিবার ৭ই মাঘ ১৪২৪ | ২১ জানুয়ারি ২০১৮

'প্রধানমন্ত্রীর ভাষণে জাতীয় সঙ্কট নিরসনে স্পষ্ট রুপরেখা নেই'

শনিবার ১৩ই জানুয়ারী ২০১৮

fakhrul-daily-sun.jpg
বিডিলাইভ রিপোর্ট :

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রী ১২ জানুয়ারি সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন। তার ভাষণ জাতিকে হতাশ, বিস্ময়-বিমূঢ় এবং উদ্বিগ্ন করে তুলেছে। এই ভাষণে বিদ্যমান জাতীয় সঙ্কট নিরসনে স্পষ্ট কোন রুপরেখা নেই।

শনিবার বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর দেয়া ভাষনের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে তিনি যা বলেছেন তা খুবই অস্পষ্ট, ধোঁয়াশাপূর্ণ, এবং বিভ্রান্তিকর। জাতি আশা করেছিল তার প্রধানমন্ত্রিত্বের এই মেয়াদ পূর্ণ হওয়ার এক বছর আগেই তিনি যে ভাষণ দেবেন সে ভাষণে থাকবে স্পষ্ট দিকনির্দেশনা, জাতীয় সংকট নিরসনে একটি স্পষ্ট রুপরেখা এবং জনগণের উৎকণ্ঠা ও অনিশ্চয়তা দূর করার জন্য থাকবে বিভ্রান্তির বেড়াজালমুক্ত কর্ম পদক্ষেপ।

‘প্রধানমন্ত্রী য‌দি আন্ত‌রিকভা‌বে নির্বাচনকা‌লীন সরকার সম্প‌র্কে নতুন কিছু ভে‌বে থা‌কেন, তাহ‌লে তার উ‌চিত হ‌বে সকল রাজ‌নৈ‌তিক দলগু‌লোর সা‌থে সংলা‌পের উ‌দ্যোগ নেওয়া। কারণ আমরা ম‌নে ক‌রি, এক‌টি আন্ত‌রিক ও হৃদ্যতাপূর্ণ সংলা‌পের মাধ্য‌মে ২০১৮র নির্বাচন সম্প‌র্কে অর্থবহ সমাধা‌নে আসা সম্ভব’, বলেন ফখরুল।

‌বিএন‌পির প‌ক্ষ থে‌কে নির্বাচনকা‌লীন সরকা‌রের এক‌টি প্রস্তাবের দি‌কে ই‌ঙ্গিত ক‌রে দল‌টির মহাস‌চিব ব‌লেন, ‘নির্বাচনকা‌লীন সরকা‌রের রূপ‌রেখা কেমন হ‌তে পা‌রে, তা নি‌য়ে আমা‌দের দ‌লের এক‌টি চিন্তাভাবনা আ‌ছে। কেননা এক‌টি সুন্দর প‌রি‌বে‌শে সংলাপটি অনু‌ষ্ঠিত হ‌লে জা‌তির ম‌নে যে অ‌নি‌শ্চয়তা বিরাজ কর‌ছে, তা কা‌টি‌য়ে ওঠা সম্ভব হ‌বে ব‌লে আমরা আস্থা রাখ‌তে চাই।’

‘বর্তমান সরকা‌রের অধী‌নে নির্বাচন ক‌মিশন সুষ্ঠু, অবাধ, নির‌পেক্ষ নির্বাচন কর‌তে পার‌বে ব‌লে দে‌শের মানুষ বিশ্বাস ক‌রে না’, যোগ করেন বিএনপির মহাসচিব।


ঢাকা, শনিবার ১৩ই জানুয়ারী ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি 174 বার পড়া হয়েছে