সর্বশেষ
মঙ্গলবার ৮ই জ্যৈষ্ঠ ১৪২৫ | ২২ মে ২০১৮

মেয়ে, প্রয়োজনে তুমি থাপ্পড় দিতে শেখো: অভিনেত্রী সাবা

শনিবার, জানুয়ারী ১৩, ২০১৮

saba.jpg
বিডিলাইভ রিপোর্ট :

আট বছরের শিশুকে অপহরণ ও ধর্ষণের পর হত্যার ঘটনায় উত্তাল পাকিস্তান। সম্প্রতি এক টেলিভিশন শোতে এসে এ বিষয়ে কথা বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন পাকিস্তানি অভিনেত্রী সাবা কামার।

প্রথমেই তিনি বলেন, কোন অভিনয় নয়, বাস্তবেই নিজের কষ্ট আটকাতে পারছি না আমি। অঝোরে কাঁদতে থাকা সাবা বলেন, তিনি আট বছরের নিষ্পাপ শিশুটির উপর যে পাশবিক অত্যাচার চালানো হয়েছে তা কল্পনাতীত। ‘জীবনটাও শেষ করে দেয়া হয়েছে শিশু জায়নাবের,’ বলতে বলতে কাঁদতে থাকেন তিনি।

সাবা বলেন, সবাই চুপ করে বসে থেকে সমাজে এই অনিয়মগুলোকে আরও প্রতিষ্ঠিত করে দিচ্ছে। এজন্য মেয়েদের সাহসী হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রয়োজনে গালি দিতে শেখো, দরকার পড়লে থাপ্পড় দিতেও জানো।

সাবার ভাষায়, পুলিশ যদি নিরাপত্তা দিতে না পারে তবে নারীকে নিজের নিরাপত্তা নিজেকেই নিশ্চিত করতে হবে। বিপদে পড়লে কারও সাহায্যের আশায় বসে না থেকে নিজেই পদক্ষেপ নিতে হবে। প্রয়োজনে আইন নিজের হাতে নিয়ে আগে নিজেকে বাঁচাতে হবে।

তিনি বলেন, সবকিছুর উপরে মেয়েদের নিজেদের জন্য যুদ্ধ করা শিখতে হবে। নিজের প্রয়োজনে থাপ্পড় দিতে শিখতে হবে, বুঝিয়ে দিতে হবে সামনে ব্যক্তি যা করছে ভুল করছে।


ঢাকা, শনিবার, জানুয়ারী ১৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৪২ বার পড়া হয়েছে