সর্বশেষ
শনিবার ৬ই শ্রাবণ ১৪২৫ | ২১ জুলাই ২০১৮

বিএনপির মনোনয়ন ফরম বিক্রি আজ

ডিএনসিসি উপনির্বাচন

রবিবার, জানুয়ারী ১৪, ২০১৮

2.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে (ডিএনসিসি) দলের মনোনয়ন ফরম বিক্রি করবে বিএনপি।

আজ রোববার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে এই মনোনয়ন পাওয়া যাবে। আগ্রহী প্রার্থীদেরকে ৫ হাজার টাকা দিয়ে এই মনোনয়ন ফরম কিনতে বলা হয়েছে।

গতকাল শনিবার রাতে চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক চলাকালে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ১৫ জানুয়ারির মধ্যে আরো ২৫ হাজার টাকাসহ মনোনয়ন দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে জমা দিবে হবে।

মনোনয়ন জমা নেয়ার পর ১৮ জানুয়ারি আগ্রহীদের মধ্য থেকে প্রার্থী চুড়ান্ত করে নির্বাচন কমিশনকে (ইসি) জানিয়ে দিবে বিএনপি। ওইদিন ইসিতে ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

এর আগেই বিএনপি মনোনীত চুড়ান্ত প্রার্থীকে ১ লাখ টাকা জামানত দিয়ে এবং ২৭ হাজার টাকায় ভোটার তালিকার সিডিসহ মনোনয়নপত্র কিনতে হবে। এই নির্বাচনে ভোট গ্রহণ হবে ২৬ ফেব্রুয়ারি।

এর আগে, গতকাল রাত ৯টা ৪০ মিনিটে চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে ডিএনসিসির প্রার্থী চুড়ান্তকরণের প্রক্রিয়া নির্ধারণ করতে স্থায়ী কমিটির সঙ্গে বৈঠকে বসেন খালেদা জিয়া।

গত ১ ডিসেম্বর সাবেক মেয়র আনিসুল হকের মৃত্যুতে ডিএনসিসির মেয়র পদটি শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। একইসঙ্গে নির্বাচন কমিশনকে ভোট গ্রহণের জন্য অনুরোধ জানায়। সেই পরিপ্রেক্ষিতে এই সিটির ভোটের আয়োজন করছে নির্বাচন কমিশন।

বিএনপি নেতাকর্মীরা জানিয়েছেন, দলীয় ফোরামে দুজনের নামই প্রার্থী হিসেবে ঘুরে ফিরে আসছে। তারা হলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল ও দলটির বিশেষ সম্পাদক সাবেক ছাত্রনেতা আসাদুজ্জামান রিপন।

তাবিথ আউয়াল প্রয়াত আনিসুল হকের সাথে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। যদিও অর্ধেক ভোট চলার পর তাবিথ আউয়াল নির্বাচন বর্জন করেছিলেন।


ঢাকা, রবিবার, জানুয়ারী ১৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৭৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন