সর্বশেষ
মঙ্গলবার ২রা মাঘ ১৪২৪ | ১৬ জানুয়ারি ২০১৮

প্রথম পর্বের বিশ্ব ইজতেমা সমাপ্ত

রবিবার ১৪ই জানুয়ারী ২০১৮

12.jpg
বিডিলাইভ ডেস্ক :

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে প্রথম পর্বের বিশ্ব ইজতেমা শেষ হয়েছে। রাজধানীর অদূরে টঙ্গীর তুরাগ তীরে অনুষ্ঠিত তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আজ সকাল সোয়া ১১টার দিকে শেষ হয়।

ইজতেমা ময়দানে দেশি বিদেশি মুসল্লিসহ মুসলিম উম্মাহর মাগফিরাত-নাজাত কামনা করে সকল মুসলমানদের ভেদাভেদ ভুলে ঐক্যের এবং কোরান ও সুন্নার অলোকে জীবন পরিচালনার আহ্বান জানিয়ে মোনাজাত করা হয়। রোববার সকাল ১০টা ৪০ মিনিটে আখেরি মোনাজাত শুরু হয়।

এবারই প্রথম বারের মতো বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত বাংলা ভাষায় পরিচালনা করা হয়েছে। ৩৫ মিনিট স্থায়ী আখেরি মোনাজাতের প্রথম ১৪ মিনিট আরবিতে ও পরের ২১ মিনিট বাংলায় পরিচালিত হয়।

আখেরি মোনাজাত পরিচালনা করেন ঢাকার কাকরাইল জামে মসজিদের পেশ ইমাম তাবলিগ জামাতের শুরা সদস্য হাফেজ মাওলানা মোহাম্মদ জুবায়ের। মোনাজাতে সারা বিশ্বের মুসলমান জাতির সুখ, শান্তি, কল্যাণ, অগ্রগতি, ভ্রাতৃত্ববোধ ও মঙ্গল কামনা করা হয়।

আখেরি মোনাজাতে লাখো লাখো মুসল্লির আমিন আমিন ধ্বনিতে টঙ্গীর তুরাগ তীর ও আশপাশের এলাকা মুখরিত হয়ে উঠে। সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে এবারের বিশ্ব ইজতেমা প্রথম পর্ব সম্পন্ন হয়েছে। প্রথম পর্বের আখেরি মোনাজাতে দেশের ১৬টি জেলার ধর্মপ্রাণ মুসল্লি এবং ৮৮টি দেশের বিদেশী মুসল্লিসহ ২০ থেকে ২৫ লাখ মানুষ অংশ গ্রহণ করে বলে ধারণা করছে বিশ্ব ইজতেমা আয়োজক কমিটি।

আখেরি মোনাজাতে অংশ নেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গাজীপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ মো. জাহিদ হাসান রাসেল, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নান, গাজীপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ হুমায়ুন কবীর, পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশীদ, গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান, গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান মতিসহ সরকারের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, র‌্যাব, পুলিশ, সেনাবাহিনীর সদস্যরা অংশ নেন।


ঢাকা, রবিবার ১৪ই জানুয়ারী ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি 164 বার পড়া হয়েছে