সর্বশেষ
সোমবার ২৬শে অগ্রহায়ণ ১৪২৫ | ১০ ডিসেম্বর ২০১৮

আমার প্রিয় বলে কেউ ছিল না, এভাবে বললেন হাথুরুসিংহে

রবিবার, জানুয়ারী ১৪, ২০১৮

চন্ডিকা-হাথুরুসিংহ.jpg
বিডিলাইভ রিপোর্ট :

‘আমার প্রিয় বলে কেউ ছিল না। যখন কেউ পারফর্ম করে, তখনই সে আমার প্রিয়। আমি বিষয়টিকে এভাবেই দেখি। বাংলাদেশ দল মানে একজন-দুজন ক্রিকেটার নয়। আরো অনেক ভালো ক্রিকেটার আছে।’

মিরপুর শের-ই-বাংলার সংবাদ সম্মেলন কক্ষে কথাগুলো বলছিলেন বাংলাদেশের প্রাক্তন কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

বাংলাদেশের কোচ থাকাকালীন সময়ে সৌম্য সরকারকে বেশ ভালোভাবে সমর্থন করেছিলেন হাথুরুসিংহে। হাথুরুসিংহের অনুপ্রেরণায় তামিমের সঙ্গী হয়ে ওপেনিংয়ে আসেন সৌম্য। পরবর্তীতে দারুণ পারফরম্যান্সে নিজের জায়গায় প্রতিষ্ঠিত হন সৌম্য। কিন্তু ধারাবাহিকতার অভাবে তার জায়গা শেষমেশ নড়বড়ে হয়ে যায়।

তারপরও সৌম্য সরকারকে সুযোগ দিয়েছিলেন হাথুরুসিংহে। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও আস্থা রাখছিলেন। কিন্তু সৌম্য সুযোগগুলো কাজে লাগাতে পারছিলেন না। সৌম্য সরকার হাথুরুসিংহের ‘প্রিয় ছাত্র’ বলে দিনের পর দিন সুযোগ পেয়ে যাচ্ছিলেন বলে গুঞ্জন ওঠে। কিন্তু সৌম্য সরকারও এক প্রশ্নের জবাবে বিষয়টি উড়িয়ে দিয়েছিলেন। আজ হাথুরুসিংহেও বিষয়টি স্পষ্ট করলেন।

হাথুরুসিংহে যাওয়ার পরপরই নিজের জায়গা হারিয়েছেন সৌম্য। নেই তাসকিন আহমেদও। সৌম্য সরকার কিংবা তাসকিন আহমেদ না থাকায় ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছেন না হাথুরুসিংহে।

তিনি বলেছেন, ‘পাঁচজন ক্রিকেটার না থাকলেও তারা পারফর্ম করতে পারে। বাংলাদেশ তাই একজন-দুজন ক্রিকেটারের দল নয়। দলে ওদের গুরুত্বপূর্ণ ক্রিকেটার আছে। আমাদের জন্য সিরিজটি হবে চ্যালেঞ্জিং। বাংলাদেশ দেশের মাটিতে দারুণ লড়াকু। আমাদের জন্য সিরিজটি হবে চ্যালেঞ্জিং।’


ঢাকা, রবিবার, জানুয়ারী ১৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৬১৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন