সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

জাবিতে সেলিম আল দীনের দশম প্রয়াণ দিবস পালিত

রবিবার, জানুয়ারী ১৪, ২০১৮

tttt.jpg
জাবি প্রতিনিধি :

নাট্যাচার্য সেলিম আল দীনের দশম প্রয়াণ দিবসে সমাধিতে শ্রদ্ধা নিবেদনসহ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে দিবস পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

রোববার (১৪ জানুয়ারি) সকাল ১০ টায় দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজনে একটি স্মরণযাত্রা বের হয়ে সেলিম আল দীনের সমাধিস্থলে গিয়ে পুস্পস্তবক অর্পণ করে।

স্মরণযাত্রায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, সেলিম আল দীনের আত্মীয়-স্বজন, বিভিন্ন সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এ সময় উপাচার্য, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, বাংলাদেশ গ্রামথিয়েটার, স্বপ্নদল ঢাকা, সম্মিলিত সাংস্কৃতিক জোট, জাহাঙ্গীরনগর থিয়েটার, পুতুলনাট্য গবেষণা কেন্দ্র, ছাত্র-শিক্ষক কেন্দ্র, ঢাকা থিয়েটার, সেলিম আল দীন ফাউন্ডেশন, তালুকনগর থিয়েটার, নাট্য সংসদ, কলমা থিয়েটার, শহীদ টিটু থিয়েটারসহ বিভিন্ন সংগঠন সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে উপাচার্য তার বক্তব্যে বলেন, ‘সেলিম আল দীন ক্ষণজন্মা পুরুষ। তার সৃষ্টিকর্ম প্রসারের যে কোনো উদ্যোগকে আমরা স্বাগত জানাই’।

তিনি আরও বলেন, ‘সেলিম আল দীনের সৃষ্টিকর্ম এবং স্মৃতি সংরক্ষণে বিশ্ববিদ্যালয় প্রশাসন অবদান রাখতে পারলে খুশি হবে।’

দিবসটি উপলক্ষে দিনব্যাপী আয়োজনের মধ্যে জাহাঙ্গীরনগর থিয়েটারের চিত্র প্রদর্শনী, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সেমিনার ও আলোচনা সভা, বারীন ঘোষের আলোকচিত্র প্রদর্শনী এবং সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে নাটক ‘গুঞ্জান বিবির পালা’ মঞ্চস্থ করছে পদাতিক নাট্য সংসদ।

প্রসঙ্গত, দিবসটি উপলক্ষে বাংলা একাডেমিতে সন্ধ্যায় পরিবেশিত হচ্ছে নাটক ‘ধাবমান’।


ঢাকা, রবিবার, জানুয়ারী ১৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৮৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন