সর্বশেষ
মঙ্গলবার ৬ই ভাদ্র ১৪২৫ | ২১ আগস্ট ২০১৮

বার্সার রোমাঞ্চকর জয়ের রাতে মেসির ইতিহাস

সোমবার, জানুয়ারী ১৫, ২০১৮

messi-7.jpg
বিডিলাইভ রিপোর্ট :

লুইস সুয়ারেজের জোড়া গোল, পাউলিনহোর একটি ও লিওনেল মেসির ইতিহাস গড়া গোলে সোসিয়েদাদের মাঠ আনায়েতা থেকে ৪-২ ব্যবধানের জয় পেয়েছে বার্সেলোনা।

শেষ দশ বছরে রিয়াল সোসিয়েদাদের মাঠ কেবল দীর্ঘশ্বাসই বাড়িয়েছে বার্সেলোনার। কারণ শেষ সাত ম্যাচের পাঁচটিতেই হার ছিল, ড্র দুটিতে। তাছাড়া রোববার রাতে অষ্টমবারের মত কাতালান ক্লাবটির হতাশা বাড়ানোর বন্দোবস্ত প্রায় সেরেই ফেলেছিল সোসিয়েদাদ।

কিন্তু ফর্মের তুঙ্গে থাকা সুয়ারেজ-মেসি-পাউলিনহোতে ভর করে নাটকীয় প্রত্যাবর্তনের জয়টি তুলে নিয়েছে ভালভার্দের দল।

দারুণ এক ফ্রি-কিক থেকে গোল করে বায়ার্ন মিউনিখ কিংবদন্তি জার্ড মুলারকে ছাড়িয়ে গেছেন মেসি। নির্দিষ্ট একটি দলের হয়ে ইউরোপের সেরা পাঁচ লিগে সর্বোচ্চ গোলদাতা এখন আর্জেন্টাইন ফুটবল জাদুকর। তার গোল ৩৬৬টি।

বার্সার জয়ে শেষ ছোঁয়া রেখেছেন মেসি। ৮৫ মিনিটে তার ফ্রি-কিকের গোলটি বড় জয়ই নিশ্চিত করে দলের। সঙ্গে লিগে চলতি মৌসুমে ১৭ গোল হয়ে গেল পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের।

নাটকীয় এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটাও শক্ত করল বার্সা। ১৯ ম্যাচে ৫১ পয়েন্ট আর্নেস্টো ভালভার্দের দলের। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধানটা ১৯। টেবিলের দুইয়ে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। তাদের পয়েন্ট ৪২। আর ৪০ পয়েন্ট নিয়ে তিনে আছে ভ্যালেন্সিয়া।


ঢাকা, সোমবার, জানুয়ারী ১৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩৬৪৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন