সর্বশেষ
মঙ্গলবার ২৭শে অগ্রহায়ণ ১৪২৫ | ১১ ডিসেম্বর ২০১৮

১৭০ রানে জিম্বাবুয়েকে আটকে দিল মোস্তাফিজ

সোমবার, জানুয়ারী ১৫, ২০১৮

4_0.jpg
বিডিলাইভ রিপোর্ট :

ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে টস হেরে আগে ব্যাট করেছে জিম্বাবুয়ে। তবে শুরু থেকেই চাপে ছিল তারা। ৪৯ ওভারের শেষ বলে ব্যাটসম্যানকে বোল্ড করে ১৭০ রানে জিম্বাবুয়েকে আটকে দিয়েছে মোস্তাফিজুর রহমান। ফলে বাংলাদেশকে জিততে হলে করতে হবে ১৭১ রান।

সাকিবের জোড়া আঘাতে শূণ্য রানে ফিরে গেছেন সলোমন মির ও ক্রেইগ অরভিন। এরপর জিম্বাবুয়ে শিবিরে আঘাত হানেন মাশরাফি। তার বলে শিকার হয়ে ফেরেন মাসাকাদজা (১৫)। মাশরাফি পর আঘাত হানলেন মোস্তাফিজুর রহমান। ইনিংসের ১৭তম ওভারে উইকেটরক্ষকের হাতে ক্যাচ বানিয়ে ব্রেন্ডন টেইলরকে ফিরিয়ে দেন তিনি। টেইলর করেন ২৪ রান।

এর আগে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি। একাদশে ফিরেছেন এনামুল হক বিজয় ও সানজামুল ইসলাম। প্রায় তিন বছর পর ওয়ানডে খেলছেন বিজয়। আর আট মাস পর খেলছেন সানজামুল।

সংক্ষিপ্ত স্কোর:
জিম্বাবুয়ে: ৪৯ ওভারে ১৭০ (মাসাকাদজা ১৫, মিরে ০, আরভিন ০, টেইলর ২৪, রাজা ৫২, ওয়ালার ১৩, মুর ৩৩, ক্রিমার ১২, জার্ভিস ৪*, চাতারা ০, মুজারাবানি ১;

বাংলাদেশ: সাকিব ৩/৪৩, সানজামুল ১/২৯, মাশরাফি ১/২৫, মুস্তাফিজ ২/২৯, রুবেল ২/২৪, নাসির ০/১৫)

বাংলাদেশ দল:
তামিম ইকবাল, এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সানজামুল ইসলাম, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।


ঢাকা, সোমবার, জানুয়ারী ১৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ২০৫৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন