সর্বশেষ
সোমবার ১৩ই ফাল্গুন ১৪২৪ | ২৬ ফেব্রুয়ারি ২০১৮

মাশরাফি ও রফিককে নিয়ে যা বললেন টাইবু

2018-01-18 12:24:41

100918-paoli-mehendi24.jpg
বিডিলাইভ ডেস্ক :

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলতে বর্তমানে বাংলাদেশে অবস্থান করছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। তাদের সঙ্গে ঢাকায় এসেছেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক টাটেন্ডা টাইবু। তবে এবার আর ক্রিকেটার নয়, প্রধান নির্বাচকের পাশাপাশি বোর্ডের হাই পারফরম্যান্স ও ডেভেলপমেন্ট বিভাগের দায়িত্ব নিয়ে। বাংলাদেশ নিয়ে তার আগ্রহ বরাবরই একটু বেশি।

কারণ মাশরাফি, হাবিবুল বাশার ও মোহাম্মদ রফিকদের সঙ্গে খেলেছেন ঘরোয়া ক্রিকেট লিগেও। সেসব দিনের স্মৃতিচারণ করতে গিয়ে কথা বললেন মাশরাফি বিন মর্তুজা, সাবেক স্পিনার মোহাম্মদ রফিককে নিয়ে।

টাইবুর মতে, কিছু ক্রিকেটার থাকে, যাদের সঙ্গে খেলাটা আমি উপভোগ করেছি। তার মানে এই নয় যে তাদের বিপক্ষে খেলা সহজ। উপভোগ করি তারা যেভাবে চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়। তাদের একজন মোহাম্মদ রফিক। আমার কাছে রফিক ছিল দারুণ চ্যালেঞ্জিং, যেটা আমি উপভোগ করতাম। আমার চরিত্রের ধরণটা এমন ছিল যে সবচেয়ে কঠিন প্রতিপক্ষকেই চ্যালেঞ্জ করতাম। সেসময় রফিক ছিল সবচেয়ে কঠিন বোলার। তার সঙ্গে লড়াই উপভোগ করতাম।

মাশরাফিকে নিয়ে টাইবুর মন্তব্য, সেই সময় মুর্তজা (মাশরাফি) ছিল তরুণ। কিন্তু এটা ফুটে উঠত যে, ছেলেটি লড়াকু। আজ যে সে এত সফল অধিনায়ক হয়ে উঠেছে, আমি একটুও অবাক হইনি। কারণ সেই বয়সেও তার ভেতরে আগুনটা ছিল। চ্যালেঞ্জ জানাতে ভয় পেত না।
সূত্র: বিডিনিউজ


ঢাকা, 2018-01-18 12:24:41 (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি 2894 বার পড়া হয়েছে