সর্বশেষ
শুক্রবার ১০ই ফাল্গুন ১৪২৪ | ২৩ ফেব্রুয়ারি ২০১৮

রাজশাহীতে প্রথমবারের মতো নির্মিত হচ্ছে ফ্লাইওভার

বৃহঃস্পতিবার ১৮ই জানুয়ারী ২০১৮

image-65573.jpg
রাজশাহী ব্যুরো :

রাজশাহী মহানগরীতে প্রথমবারের মতো নির্মিত হতে যাচ্ছে একটি ফ্লাইওভার। নগরীর বুধপাড়া রেলক্রসিং এলাকায় ফ্লাইওভারটি নির্মিত হবে।

রাজশাহী-নওগাঁ-নাটোর চার লেন সড়ক নির্মাণ প্রকল্পের আওতায় এই ফ্লাইওভারটি নির্মাণ করা হবে। এ প্রকল্পের মোট ব্যয় ১৮২ কোটি ৬৮ লাখ টাকা। তবে ফ্লাইওভার নির্মাণে ব্যয় হবে ২৯ কোটি ২৮ লাখ ৭৭ হাজার ৫৩২ টাকা।

এই প্রকল্পটি বাস্তবায়ন করবে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক), স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। ফ্লাইওভার ও সড়ক নির্মাণ করতে ঢাকার দুই ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিও স্বাক্ষর হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নগর ভবনে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। এতে সভাপতিত্ব করেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোমিন।

রাস্তার কাজের চুক্তি স্বাক্ষর করেন নির্মাণকারী প্রতিষ্ঠান এমবিআইএল-আরই (জেভি)-এর ব্যবস্থাপনা পরিচালক তৌরিদ আল মাসুদ। আর ফ্লাইওভার নির্মাণে চুক্তি স্বাক্ষর করেন ঢাকার ডিয়েনকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খোরসেদ আলম। সিটি করপোরেশনের পক্ষে দুটি প্রকল্পে ঠিকাদারদের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন রাসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার। প্রকল্পের সার্বিক তথ্য উপস্থাপন করেন রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হক।

মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন তার বক্তব্যে বলেন, রাসিকের জন্য এটি একটি ঐতিহাসিক দিন। ফ্লাইওভার নির্মাণের চুক্তি স্বাক্ষরের মাধ্যমে আজ নাটোর-নওগাঁ সড়কের মধ্যে একটি বন্ধন তৈরি করতে হচ্ছে। প্রকল্পের কাজ শেষ হলে মহানগরীর ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন ঘটবে। এ সময় তিনি গুণগতমান বজায় রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্পের বাস্তবায়ন কাজ শেষ করার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান দুটিকে তাগিদ দেন।


ঢাকা, বৃহঃস্পতিবার ১৮ই জানুয়ারী ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি 462 বার পড়া হয়েছে