সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

হাথুরুবাহিনীর জয়ের লক্ষ্য ৩২১

শুক্রবার, জানুয়ারী ১৯, ২০১৮

6.jpg
বিডিলাইভ রিপোর্ট :

একেই বলে দুর্দান্ত টিম ওয়ার্ক। কোনো একজন ব্যাটসম্যানের ওপর নির্ভরশীলতা নয়; সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় ত্রিদেশীয় সিরিজের মঞ্চে শ্রীলঙ্কান বিপক্ষে রানের পাহাড় গড়ল বাংলাদেশ।

তামিম, সাকিব আর মুশফিকের ফিফটিতে লঙ্কানদের সামনে রানের পাহাড় দাঁড় করিয়েছে বাংলাদেশ। জিততে হলে ৩২১ রান করতে হবে হাথুরুবাহিনীকে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করেছিলেন দুই ওপেনার তামিম ইকবাল এবং এনামুল হক বিজয়। ৩৫ রানে এনামুল ফিরে গেলেও প্রথম বাংলাদেশি হিসেবে সব ফরম্যাট মিলিয়ে ১১ হাজার রানের মাইলফলক পূরণ করা তামিম খেলেছেন ৮৪ রানের অসাধারণ ইনিংস।

এরপর ৬৭ রানের অসাধারণ ইনিংস খেলে রানের চাকা সচল করেন সাকিব। অ্যাশলে গুনারাত্নের বলে কট এন্ড বোল্ড হয়ে ফেরার আগে সব ফরম্যাট মিলিয়ে দশ হাজারি ক্লাবে প্রবেশ করেন এ বাঁহাতি। দুই বন্ধু ফিফটি করেছেন তবে বাদ থাকবেন কেন মুশফিক। ৫২ বলে ৬২ রান করে পেরেরার ইয়র্কারে কাটা পড়েন মুশি। তার আগে মাহমুদুল্লাহর ব্যাট থেকে আসে কার্যকরী ২৪ রান।

মাহমুদুল্লাহ মুশফিক ফেরার পর লোয়ার অর্ডারে রানের চাকাটা সেভাবে ঘোরাতে পারেনি। ৬ রান করে ফেরেন অধিনায়ক মাশরাফি। কোন রান যোগ না করে প্রথম বলেই প্রদীপের বলে এলবিডব্লিউ'র ফাঁদে পড়েন নাসির।

তবে শেষ দিকে সাব্বিরের ১৩ বলে ২৪ রানে ভর করে ৩২০ রান করে বাংলাদেশ। মোহাম্মদ সাইফুদ্দিন অপরাজিত থাকেন ৬ বলে।


ঢাকা, শুক্রবার, জানুয়ারী ১৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৯৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন