সর্বশেষ
বুধবার ২৮শে অগ্রহায়ণ ১৪২৫ | ১২ ডিসেম্বর ২০১৮

৭ উইকেট হারিয়ে চাপে জিম্বাবুয়ে

মঙ্গলবার, জানুয়ারী ২৩, ২০১৮

4.png
বিডিলাইভ রিপোর্ট :

ত্রিদেশীয় সিরিজের আজকের ম্যাচে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে জয়ের জন্য ২১৭ রানের লক্ষ্যে ব্যাট করছে জিম্বাবুয়ে। ৩২ ওভারের খেলা শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ৭ উইকেটে ১০১ রান।

লক্ষ্য তাড়া করতে নেমে জিম্বাবুয়ে তিন ওভারে কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে ১২ রান তুলে ফেললেও চতুর্থ ওভারে বোলিং এসে হ্যামিল্টন মাসাকাদজাকে তুলে নিয়ে প্রথম আঘাত হানেন টাইগার দলপতি মাশরাফি। স্লিপে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে মাসাকাদজা করেন ৫ রান।

ইনিংসের সপ্তম ওভারে বল করতে এসে জোড়া আঘাত হানেন সাকিব। তার করা ওই ওভারের পঞ্চম ও ষষ্ঠ বলে সলোমন মিরে ও ব্রেন্ডন টেইলরকে সাজঘরে ফেরত পাঠিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান বাঁহাতি এই স্পিনার। এদের মধ্যে ৭ রান করা সলোমন মিরে ফেরেন সরাসরি বোল্ড আউট হয়ে। আর এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফেরার আগে কোনো রানই করতে পারেননি টেইলর।

দশম ওভারে বোলিংয়ে এসে আবারও আঘাত হানেন টাইগার দলপতি মাশরাফি। এবার তার শিকার ক্রেইগ আরভিন। মাসাকাদজার মতো অফস্ট্যাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে স্লিপে সাব্বির রহমানের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরা আরভিন করেন ১১ রান।

মঙ্গলবার বেলা ১২টায় ঢাকার মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২১৬ রানের সংগ্রহ দাঁড় করায় স্বাগতিকরা।

দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেন ওপেনার তামিম ইকবাল। এছাড়া সাকিব আল হাসান করেন ৫১ রান। সানজামুল ১৯, মুশফিক ১৮ ও মোস্তাফিজ ১৮ রান করেন।

জিম্বাবুয়ের পক্ষে গ্রায়েম ক্রেমার ৪টি, কাইল জার্ভিস ৩টি এবং টেন্ডাই চাতারা ও সিকান্দার রাজা একটি করে উইকেট নেন।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় মাত্র ৬ রানেই প্রথম উইকেট হারায় তারা। তবে দ্বিতীয় উইকেট তামিম ইকবাল ও সাকিব আল হাসানের জোড়া অর্ধশতকে সে ধাক্কা কাটিয়ে ওঠে টাইগাররা। এই দুই ব্যাটসম্যানের বিদায়ের পর আবারো ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এক পর্যায়ে ১৭০ রান তুলতেই আট উইকেট হারিয়ে দুইশ' রানের নিচেই গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে বাংলাদেশ শিবির।

তবে শেষ দিকে সানজামুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেনের দৃঢ়তায় ২১৬ রানের সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হয় টাইগাররা। সিরিজের প্রথম দুটি ম্যাচ জেতায় এরই মধ্যে ফাইনাল নিশ্চিত বাংলাদেশের। অন্যদিকে ফাইনালে উঠতে এই ম্যাচ জয় পেতে হবে জিম্বাবুয়েকে।

এই ম্যাচে দলে জায়গা দেওয়া হয়েছে স্পিনার সানজামুল ইসলামকে। অর্থাৎ জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচের একাদশই খেলাচ্ছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।


ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ২৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৬০৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন