সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৯শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৩ ডিসেম্বর ২০১৮

২২২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে টাইগাররা

শনিবার, জানুয়ারী ২৭, ২০১৮

child-watching-tv_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

ত্রিদেশীয় সিরিজের প্রথম তিন ম্যাচে দাপুটে জয় পায় বাংলাদেশ। চতুর্থ ম্যাচে ছন্দপতন ঘটলেও, দ্বিতীয় ম্যাচেই শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে মাশরাফি বিন মর্তুজারা। আজকের ফাইনালে মিরপুরে সেই শ্রীলঙ্কাকে যুদ্ধের ময়দানে পেয়েছে বাংলাদেশ। টসে জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২২ রানের চ্যালেঞ্জ দিয়েছে হাথুরুসিংহের দল।

টস হেরে বোলিংয়ে নেমে ভালোই শুরু করেছিল বাংলাদেশ। ৬ ওভারের মধ্যে ৪২ রানে দানুস্কা গুনাতিলকা (৬) ও কুশল মেন্ডিসকে (২৮) সাজঘরে ফেরান মেহেদী হাসান মিরাজ ও মাশরাফি বিন মতুর্জা। পরে বেশ কিছুটা ঘুরে দাঁড়ায় শ্রীলংকা। তৃতীয় উইকেটে উপুল থারাঙ্গা (৩৩) ও নিরোশান ডিকভেলার (৩৬) ৭১ রানের বড় জুটি করে। তবে ২৪তম ওভারে ডিকভেলাকে সাব্বির রহমানের ক্যাচে পরিণত করেন সাইফউদ্দিন।

চতুর্থ উইকেটে অধিনায়ক দিনেশ চান্ডিমালকে সঙ্গে নিয়ে ৪৫ রানের জুটি গড়ে আবারও শক্ত ভিত্তি গড়ে তোলার পথে ছিলেন থারাঙ্গা। ৩৬তম ওভারে থারাঙ্গাকে (৫৬) বোল্ড আউট করে ফেরান মোস্তাফিজুর রহমান। এর পরই ফর্মে থাকা থিসারা পেরেরাকে আউট করেন রুবেল। আরেক ব্যাটসম্যান আসেলাও ফিরেছেন রুবেলের বলে।

৭৪ বলে ৪৫ রান করা শ্রীলঙ্কান অধিনায়ককেও ৪৮তম ওভারে ফিরিয়েছেন রুবেল। সে ওভারে ১৬ রান নিয়ে শ্রীলঙ্কাও পাল্টা জবাব দিয়েছিল। তবে সেটা ব্যতিক্রম হয়েই থাকল। ৪৮তম ওভারে দুই শ পেরোনো শ্রীলঙ্কা শেষ দুই ওভারে তুলতে পেরেছে ৬ রান। শেষ ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৫৪ রান করেছে শ্রীলঙ্কা।

১০ ওভারে ২৯ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন মোস্তাফিজ। আর রুবেলের ৪ উইকেট এসেছে ৪৬ রানের বিনিময়ে।

বাংলাদেশ দলে তিনটি পরিবর্তন আনা হয়েছে। এনামুল হক, নাসির হোসেন ও আবুল হাসানের জায়গায় ফিরছেন মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফউদ্দিন ও মেহেদী হাসান মিরাজ। শ্রীলঙ্কা দলে একটি পরিবর্তন। লক্ষ্মণ সান্দাকানের জায়গায় আন্তর্জাতিক অঙ্গনে অভিষেকের সুযোগ পেয়েছেন শেহান মাদুশঙ্কা।


ঢাকা, শনিবার, জানুয়ারী ২৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৫০৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন