সর্বশেষ
বৃহঃস্পতিবার ৯ই ফাল্গুন ১৪২৪ | ২২ ফেব্রুয়ারি ২০১৮

কেকেআর দলে তিন নতুন মুখ

রবিবার ২৮শে জানুয়ারী ২০১৮

C9mklLHW0AATBeT_3.jpg
বিডিলাইভ ডেস্ক :

কেকেআর জার্সিতে বিনয় কুমারকে ফের দেখা যাবে। কর্নাটকের এই ডানহাতি পেসারকে এ দিন এক কোটি টাকায় কিনে নেয় কলকাতা। একই সঙ্গে তিন কোটি টাকায় উদীয়মান পেসার অলরাউন্ডার শিভম মাভিকেও তুলে নিয়েছে কলকাতা। এছাড়াও কুড়ি লক্ষ টাকায় অপূর্ব ওয়াংখেড়েকেও কিনেছে শাহরুখের দল।

প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও নিলামে কোনো খেলোয়াড়ের জন্যই সেভাবে হাত খুলে খরচ করতে চায়নি কেকেআর। যদিও একজন ভারতীয় পেসারকে নেয়ার লক্ষ্য ছিল তাদের। মোহিত শর্মা, সন্দীপ শর্মার মতো পেসারদের জন্য চেষ্টা করেও দলে না পেয়ে শেষ পর্যন্ত বিনয়কে এক কোটি টাকায় কেনে কেকেআর। ২০১৪ সালে কলকাতার চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন বিনয়।

শুভম গিল, কমলেশ নাগরকোটির পরে অনূর্ধ্ব ১৯ জাতীয় দলের শিবম মাভিকেও নিল কলকাতা। শিবমের জন্য তিন কোটি টাকা খরচ করেছে কেকেআর।  চলতি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপেও প্রতি ম্যাচে বল হাতে সফল শিবম। অপূর্ব ওয়াংখেড়েকেও কিনেছে কেকেআর। কুড়ি লক্ষ টাকার বেস প্রাইসেই তাকে কিনেছে শাহরুখের দল। ২৫ বছরের এই ডানহাতি ব্যাটসম্যান এর আগে মুম্বই ইন্ডিয়ান্স-এ ছিলেন। কিন্তু আইপিএল বা রঞ্জি, কোথাও সেরকম নজরকাড়া পারফরম্যান্স নেই তার।

ভারতীয়দের মতোই বিদেশিদের ক্ষেত্রেও অনামীরাই অগ্রাধিকার পাচ্ছেন কেকেআর-এ। এ দিনের নিলাম দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্যামেরন ডেলপোর্টকে তুলে নেয় কেকেআর। ৩০ লক্ষ টাকার বেস প্রাইসেই তাকে কেনে কলকাতা।

উদীয়মান ক্রিকেটারদের দলে নেওয়ার জন্য কেকেআর-এর প্রশংসা করলেও দলে যে অভিজ্ঞতার অভাব রয়েছে, অনিল কুম্বলের মতো প্রাক্তনরাও তা স্বীকার করেছেন। শুধু তাই নয়, নিলাম শেষ হতে চললেও বাকি টাকা কেকেআর কাদের কিনতে খরচ করে, তা দেখার অপেক্ষাতেও রয়েছে ক্রিকেট মহল।


ঢাকা, রবিবার ২৮শে জানুয়ারী ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি 1754 বার পড়া হয়েছে