সর্বশেষ
বৃহঃস্পতিবার ১০ই জ্যৈষ্ঠ ১৪২৫ | ২৪ মে ২০১৮

নারীদের চাকরি খোঁজার নতুন ওয়েবসাইট

সোমবার, জানুয়ারী ২৯, ২০১৮

10.jpg
বিডিলাইভ ডেস্ক :

নারীদের বেকারত্ব ঘোচাতে হাজির হলো ভিন্ন রকম এক ওয়েবসাইট। যেসব নারী ঘরে বসেই উপার্জন করতে চান, তাদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে এক চাকরি খোঁজার ওয়েবসাইট। দেশে প্রথমবারের মতো শুধু নারীদের জন্য চালু হচ্ছে চাকরি খোঁজার ওয়েবসাইট ‘দ্য টু আওয়ার জব ডটকম’।

দ্য টু আওয়ার জব ডটকমের প্রতিষ্ঠাতা সানজিদা খন্দকার জানান, আজ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করবেন। ঘরে বসেই চাকরি বা ব্যবসার কাজ করতে নারীদের সহায়তা করবে এই ওয়েবসাইট।

এই ওয়েবসাইটে পেশাদার লেখা, ব্যবসায় সহায়তা, প্রোগ্রামিং, প্রযুক্তি, গ্রাফিকস, ডিজিটাল মার্কেটিং, অডিও সাপোর্ট, মার্কেট রিসার্চ, জীবনধারা, বিনোদন, গবেষণা, বিশ্লেষণসহ বিভিন্ন ধরনের সেবার ব্যবস্থা থাকবে।

সানজিদা খন্দকার বলেন, ‘আমি আমার পরিচিত অনেক নারীকে দেখেছি, লেখাপড়া শেষ করে প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন দেখলেও বিয়ের পর তা আর বাস্তবায়ন করতে পারেননি। এতে তারা হতাশ হয়ে পড়েন এবং নিজের কাছের মানুষদের এ অবস্থায় দেখে আমি তাদের জন্য বিকল্প কিছু ভাবতে শুরু করি। আর সেখান থেকেই এই ওয়েবসাইট চালুর ভাবনা।’

খুলনা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসন বিষয়ে লেখাপড়া শেষ করা সানজিদাই বাংলাদেশে প্রথম এ ধরনের উদ্যোগ নিলেন। এটি এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে ঘরে বসেই স্বাবলম্বী হতে পারবেন একজন নারী।

ওয়েবসাইটটিতে ভিজিট করতে এখানে ক্লিক করুন


ঢাকা, সোমবার, জানুয়ারী ২৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৮২৫ বার পড়া হয়েছে