সর্বশেষ
বৃহঃস্পতিবার ৯ই ফাল্গুন ১৪২৪ | ২২ ফেব্রুয়ারি ২০১৮

আইপিএলে উনাদকরের আকাশছোঁয়া দামের আসল কারণ

মঙ্গলবার ৩০শে জানুয়ারী ২০১৮

81307_1.jpg
বিডিলাইভ ডেস্ক :

আইপিএল নিলামে যাকে নিয়ে অবিশ্বাস্য দর কষাকষি, তিনি ভারতীয় ক্রিকেট মহলে বেশ পরিচিত। তার নাম জয়দেব উনাদকর। গত বছর রাইজিং পুণে সুপারজায়ান্টসের হয়েও বেশ ভালো পারফরম্যান্স ছিল তার। সর্বাধিক উইকেটশিকারী হিসেবে তিনি ছিলেন দু’ নম্বরে।

জোহানসবার্গে ভারতীয় পেসার নাস্তানুবাদ করেছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের। রোববার আইপিএল-এর নিলামে এক তরুণ বোলারকে নিয়ে ধুন্ধুমার হয়ে গেল। তার দাম উঠল সাড়ে এগারো কোটি টাকা।

দেশের হয়ে চারটি টি-টোয়েন্টি, সাতটি ওয়ান-ডে এবং একটি টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। দেশের মাটিতে অনুষ্ঠিত ভারত-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজে ম্যান অফ দ্য সিরিজের সম্মান পেয়েছিলেন উনাদকর।

ভারতীয় ক্রিকেটমহলে উনাদকরের নাম পরিচিত হলেও আকাশছোঁয়া দামের কারণ কী?

গতবার রাইজিং পুণে সুপারজায়ান্টস-এ খেলেছিলেন এই বাঁ হাতি পেসার। সেবার হ্যাটট্রিক-সহ ২৪টি উইকেট নিয়েছিলেন তিনি। সুইং করাতে দক্ষ। শেষের ওভারগুলোয় উনাদকর ভয়ঙ্কর। রান দিতে চান না। ডেথ ওভারে তার বল ঠিকমতো পড়তেও পারেন না ব্যাটসম্যানরা। ভাল পারফরম্যান্সের জন্যই উনাদকরকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলে নেয়া হয়েছে। এরকম একজন বোলারের জন্য তো আকাশছোঁয়া দাম উঠতেই পারে। সে রকমই ঘটেছে এবারের আইপিএল-এর নিলামে।


ঢাকা, মঙ্গলবার ৩০শে জানুয়ারী ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি 3607 বার পড়া হয়েছে