সর্বশেষ
রবিবার ৫ই ফাল্গুন ১৪২৪ | ১৮ ফেব্রুয়ারি ২০১৮

নতুন ভার্সনে এলো হুয়াওয়ে নোভা টু আই

শুক্রবার ২রা ফেব্রুয়ারি ২০১৮

Da20180202100916.jpg
বিডিলাইভ রিপোর্ট :

বাংলাদেশে হুয়াওয়ে নোভা টুআই স্মার্টফোন ব্যবহারকারীরা পেতে যাচ্ছে দুটি বহুল প্রতীক্ষিত ফিচারসমৃদ্ধ সফটওয়্যারের হালনাগাদ সংস্করণ। নিরাপত্তা সংক্রান্ত ‘ফেস আনলক’ এবং ছবিতে মজার সৃজনশীলতা সংক্রান্ত ‘এআর লেন্স’ নামের দুটি ফিচার ব্যবহার করার সুযোগ পাবেন নোভা টুআই ব্যবহারকারীরা।

হুয়াওয়ে নোভা টুআই-এর সকল বর্তমান ও নতুন ব্যবহারকারীর হ্যান্ডসেটেই পর্যায়ক্রমে আসবে হুয়াওয়ের ইএমইউআই সফটওয়্যারের হালনাগাদ সংস্করণটি।   
    
গত বছরের অক্টোবর মাসে স্মার্টফোন বাজারে আসে নোভা টুআই। হুয়াওয়ে ফুলভিউ ডিসপ্লে এবং চারটি ক্যামেরা ইতিমধ্যে বাংলাদেশের স্মার্টফোনপ্রেমীদের মন জয় করে নেয়।
   
নতুন ‘ফেস আনলক’ ফিচার যুক্ত করার মাধ্যমে নোভা টুআই হ্যান্ডসেটটিকে এই দামে অন্যান্য স্মার্টফোন ব্র্যান্ডের হ্যান্ডসেটগুলো থেকে অনেকখানি সামনের দিকে এগিয়ে নিয়ে গিয়েছে হুয়াওয়ে। ফেসিয়াল রিকগনিশন বা মুখমন্ডল শনাক্তকরণ প্রযুক্তির মাধ্যমে কয়েক মিলিসেকেন্ডে নোভা টুআই হ্যান্ডসেটটি আনলক করতে পারবেন ব্যবহারকারীরা। এছাড়া হ্যান্ডসেটটি তৈরি করা হয়েছে এমনভাবে যেনো তা সহজেই ভেজা হাতে নিয়ে ব্যবহার করা যায়।
     
অন্যদিকে এআর লেন্সের মাধ্যমে ছবি তোলার ক্ষেত্রে মজাদারভাবে সৃজনশীলতাকে ফুটিয়ে তোলা যাবে অনায়াসে। অভিনব ও ডায়নামিক ব্যাকগ্রাউন্ড টুলস যুক্ত করে নোভা টুআই-এর ফ্রন্ট ক্যামেরা দিয়ে তোলা ছবিকে দেবে অনন্যতা।

এ প্রসঙ্গে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেস বিভাগের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘হুয়াওয়ে নোভা টুআই হচ্ছে তরুণ প্রজন্মের স্মার্টফোন। ফোনটিকে তরুণদের জন্য আরো বেশি ব্যবহার উপযোগী করতে আমরা এআর লেন্সের মতো মজার ফিচার যুক্ত করেছি। এছাড়া নিরাপত্তার বিষয়টিকেও আমরা গুরুত্বের সঙ্গে বিবেচনা করে ফোনটিতে ফেস আনলক ব্যবস্থা নিয়ে এসেছি। ফেস আনলক ছাড়াও ফোনটি আনলক করতে, ফিঙ্গারপ্রিন্ট, পাসকোড ও প্যাটার্ন অপশনগুলোতো আছেই। বর্তমানে বাংলাদেশসহ বিশ্বব্যাপী স্মার্টফোনের বাজারে নোভা টুআই বিক্রিতে শীর্ষে রয়েছে, যা সম্ভব হয়েছে গ্রাহকদের আস্থা ও ভালোবাসার কারণে। এই ভালোবাসার প্রতিদানস্বরূপ আমরা নোভা টুআই-তে নতুন দুটি উল্লেখযোগ্য ফিচার নিয়ে এসেছি।’


ঢাকা, শুক্রবার ২রা ফেব্রুয়ারি ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি 1219 বার পড়া হয়েছে