সর্বশেষ
মঙ্গলবার ৬ই অগ্রহায়ণ ১৪২৫ | ২০ নভেম্বর ২০১৮

আইফোন বিক্রিতে অ্যাপলের রেকর্ড

শনিবার, ফেব্রুয়ারী ৩, ২০১৮

gethumb.details.php.jpg
বিডিলাইভ রিপোর্ট :

আইফোনের বিক্রিতে রেকর্ড করেছে অ্যাপল। ২০১৭ সালের শীতকালীন ছুটির মৌসুমে অ্যাপল যুক্তরাষ্ট্রে দুই কোটি ২৩ লাখ ৯০ হাজার আইফোন বিক্রি করেছে অ্যাপল।

ছুটির মৌসুমে বিক্রি বেড়ে যাওয়ায় বাজারে প্রতিষ্ঠানটির শেয়ার ৩৭ শতাংশ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৪৪ শতাংশ।বাজার দখলের এই হার অ্যাপলের জন্য এখন পর্যন্ত সর্বোচ্চ বলে উল্লেখ করা হয়েছে।

গত বছরের ৩ নভেম্বর বাজারে আসার পর থেকে এখন পর্যন্ত আইফোন ১০ বিক্রি হয়েছে অন্তত ৮০ লাখ। আইফোন ৮ আর আইফোন ৮ প্লাসের তুলনায় আইফোন ১০ বিক্রির সংখ্যা দ্বিগুণ।

গবেষণা প্রতিষ্ঠান কাউন্টারপয়েন্ট রিসার্চের মার্কেট প্লাস প্রোগ্রামের তথ্যমতে, ২০১৭ সালের ছুটির মৌসুমে মোট স্মার্টফোন বিক্রি হয়েছে ৫ কোটি ১২ লাখ।কাউন্টার পয়েন্টের গবেষণা পরিচালক জেফ ফিল্ডহ্যাক বলেন, যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো অ্যাপল রেকর্ড ২ কোটি ২০ লাখ আইফোন বিক্রি করেছে।

অ্যাপল গেল বছর তাদের বিক্রি এমন এক বাজারে ২০ শতাংশ বাড়িয়েছে যেখানে পুরো বাজারের বিক্রি আগের বছরের তুলনায় কেবল দুই শতাংশ বেড়েছে বলেও জানান ফিল্ডহ্যাক। তবে উচ্চমূল্যের কারণে চীনসহ এশিয়ার কিছু দেশে এর বিক্রি তেমন হয়নি জলেও জানায় ওই প্রতিবেদন।


ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৬৪৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন