সর্বশেষ
মঙ্গলবার ৭ই ফাল্গুন ১৪২৪ | ২০ ফেব্রুয়ারি ২০১৮

ব্যাকসাইডে 'ট্রিপল' ক্যামেরার ফোন আনছে হুয়াওয়ে

শনিবার ১০ই ফেব্রুয়ারি ২০১৮

6_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

পেছনে তিন ক্যামেরার স্মার্টফোন আনতে পারে হুয়াওয়ে। ধারণা করা হচ্ছে এই ডিভাইসটিতে পেছনে 'ট্রিপল' ক্যামেরা ব্যবহার করা হবে।

চলতি বছরের ২৭ মার্চ প্যারিসে ফ্ল্যাগশিপ ডিভাইস পি২০ উন্মোচন করবে স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠানটি। এমনটা সত্য হলে মূল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোর মধ্যে হুয়াওয়ে'র পি২০ হবে প্রথম ট্রিপল লেন্স ক্যামেরা ফোন।

উন্মোচন অনুষ্ঠানের নিমন্ত্রণ পত্রের নকশায় এমনটাই ইঙ্গিত পাওয়া গেছে। আমন্ত্রণপত্রের নকশায় পাশাপাশি তিনটি ইংরেজি ও অক্ষর 'OOO' রাখা হয়েছে, যা তিনটি ক্যামেরা লেন্স এর মতো।

প্রযুক্তি বিষয়ক সাইট ভার্জ-এর প্রতিবেদনে বলা হয়, এই অনুষ্ঠানে হুয়াওয়ে তিনটি নতুন স্মার্টফোন উন্মোচন করবে বলে গুজব রয়েছে। ধারণা করা হচ্ছে ডিভাইসগুলো হবে পি২০, পি২০ লাইট এবং পি২০ প্লাস। তিনটি ডিভাইসেই ট্রিপল ক্যামরা রাখা হবে কিনা তা স্পষ্ট করে জানানো হয়নি।

সাধারণত ডুয়াল ক্যামেরার স্মার্টফোনগুলোতে একটি ব্ল্যাক অ্যান্ড হোয়াইট লেন্স এবং অপরটি কালার লেন্স বা একটি স্ট্যান্ডার্ড লেন্স-এর সঙ্গে একটি টেলিফটো লেন্স থাকে।

প্রসঙ্গত, গত বছর ডিসেম্বরে একটি ফাঁস হওয়া বিজ্ঞাপনে বলা হয় ফ্ল্যাগশিপ পি সিরিজে ৪০ মেগাপিক্সলের সঙ্গে ৫এক্স জুম-এর ট্রিপল ক্যামেরা থাকবে।


ঢাকা, শনিবার ১০ই ফেব্রুয়ারি ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি 475 বার পড়া হয়েছে