সর্বশেষ
বৃহঃস্পতিবার ৯ই ফাল্গুন ১৪২৪ | ২২ ফেব্রুয়ারি ২০১৮

স্বাধীনতা কাপ জিতে ইতিহাস গড়ল আরামবাগ

রবিবার ১১ই ফেব্রুয়ারি ২০১৮

4.jpg
বিডিলাইভ ডেস্ক :

২০১৮ সালের স্বাধীনতা কাপ যেন বড় উপলক্ষ হয়েই এল আরামবাগের জন্য। বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলে হারিয়ে ক্লাব ইতিহাসে প্রথমবারের মত কোন শিরোপার স্বাদ পেল পুরান ঢাকার দলটি। ষাট বছরের ক্লাব ইতিহাসে এটাই তাদের প্রথম ট্রফি।

গতকাল শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গড়ে ১৯ বছর বয়সী ফুটবলারদের নিয়ে দল বানানো আরামবাগ শুরু থেকেই বেশ চাপে রাখে চট্টগ্রাম আবাহনীকে। তুলনামূলক নবীন দলটি মামুনুল ইসলাম-শাখাওয়াত রনির মত জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে গড়া বন্দরনগরীর দলকে কাঁপিয়েছে ম্যাচের শুরু থেকে শেষঅবধি।

বারবার প্রান্ত পরিবর্তন করে জুলফিকার মাহমুদের দলকে বেশ চাপেই রাখেন আরামবাগের অধিনায়ক আবু সুফিয়ান সুফিল ও ফরোয়ার্ড মোহাম্মদ জুয়েল।

দুজনের মেলবন্ধনে ম্যাচের ২০ মিনিট পেরোনোর আগেই গোল পায় আরামবাগ। ২০ মিনিটে প্রান্ত পরিবর্তন করে ডানপ্রান্তে চলে আসেন সুফিল। সেখান থেকে তার উড়িয়ে দেয়া পাসে ফাঁকায় দাঁড়ানো জুয়েল জোড়াল হেডে জড়িয়ে দেন প্রতিপক্ষ জালে।

ম্যাচে ডানপ্রান্তের রক্ষণে আবাহনীর দুর্বলতা ছিল রীতিমত চোখে পড়ার মত। সেদিকেই পাখির চোখ করে ছিল আরামবাগ। প্রথমার্ধ শেষ হওয়ার দুই মিনিট আগে সেই দুর্বল ডানপ্রান্তকে কাজে লাগিয়ে দ্বিতীয়বারের মত এগিয়ে যায় মারুফুল হকের দল।

৪৩ মিনিটে ফরোয়ার্ড জুয়েলের ক্রস থেকে ওভারল্যাপ করে উঠে আসা ডিফেন্ডার রকির মাথা ছোঁয়া বল আবাহনীর গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে বোকা বানিয়ে ঠাই নেয় জালে।


ঢাকা, রবিবার ১১ই ফেব্রুয়ারি ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি 186 বার পড়া হয়েছে