সর্বশেষ
শুক্রবার ১০ই ফাল্গুন ১৪২৪ | ২৩ ফেব্রুয়ারি ২০১৮

প্রাকৃতিক কিছু উপায়ে কোঁকড়ানো চুল হবে সোজা

রবিবার ১১ই ফেব্রুয়ারি ২০১৮

bangladesh-press-coach-chandika-hathurusingha-during-conference_45e53ef8-e58d-11e7-b094-c21f82b60b0b.jpg
বিডিলাইভ ডেস্ক :

মানুষের সৌন্দর্য বৃদ্ধির গুরুত্বপূর্ণ একটি অংশ হলো মাথার চুল। যুগে যুগে অনেক কবিতা-উপন্যাস লেখা হয়েছে চুল নিয়ে। কারো চুল কালো,কারো বাদামি, কারো আবার সোনালি। আবার কারো কালো চুল সোজা তো আবার কারো কোঁকড়ানো। যাদের চুল কোঁকড়া তারা সবসময় ভাবেন কিভাবে নিজের চুলকে সোজা করা যায়।

তাই চুলকে মনের মতো করতে অনেকে পার্লারে যান, সেখানে নানান কেমিক্যাল ব্যবহার করে চুলকে সোজা করেন। অথচ কেমিক্যালের বাজে সাইডইফেক্টের কথা না হয়ত তারা জানেনই না। তাই যারা কোঁকড়া চুলকে সোজা করতে চান তাদের জন্য রইলো প্রাকৃতিক কিছু পদ্ধতি।

যাদের চুল কোঁকড়া, তারা গোসল করার পর অবশ্যই একটি টাওয়েল ব্যবহার করবেন যেটা 'এন্টিব্যাক্টেরিয়াল ব্যাম্বু টাওয়েল'। কোঁকড়া চুলের জন্য আলাদা বিশেষ কিছু চিরুনি ব্যবহার করার কথা বিশেষজ্ঞরা বলেন। গোল চিরুনি ব্যবহার না করে তুথ কম্ব ব্যবহার করবেন।

গোসলের পর কিংবা চুল ধোঁয়ার পর, যখন আপনার চুল ৭০% শুকিয়ে গেছে তখন একটি পনিটেইল বাঁধুন। এরপর চুলের ৫-৬ সে.মি. পরপর রাবার ব্যান্ড দিয়ে চুল বাঁধুন। এরপর রেখে দিন আর অপেক্ষা করুন চুল সম্পূর্ণ শুকাবার। চুল সম্পূর্ণ শুকিয়ে গেলে চুলের বাঁধন খুলে ফেলুন আর সোজা চিরুনি দিয়ে আঁচড়িয়েই দেখুন যাদু।

ল্যাটিন আমেরিকার নারীরা তাদের কোঁকড়া চুলকে সোজা করার জন্য একটি গোপন পদ্ধতি ব্যবহার করেন। যার নাম লা টোকা। এর পদ্ধতিতে রাতে তাদের চুল ধোঁয়ার পর, বাতাসের সাহায্যে তা ঠান্ডা করেন। তারপর শুকনো চুলকে তারা তাদের মাথার চতুর্দিকে পেঁচিয়ে ক্লিপ দিয়ে আটকিয়ে নেন। পরের দিন সকালে যখন তারা চুল খোলেন, তখনই আসল যাদু, চুল পুরো সোজা এবং চকচকে।

পানিতে দুই চাপচ অ্যাপেল সাইডার ভিনেগার মিশিয়ে, তারপর তা ব্যবহার করুন চুলে। কয়েক মিনিট অপেক্ষা করুন। এবার গরম পানি নিন দেড় লিটার, তাতে হালকা ভিনেগার মিশান। তারপর আবার তা চুলে ব্যবহার করুন। এরপরে দেখুন চুল সোজা হয়ে গেছে।


ঢাকা, রবিবার ১১ই ফেব্রুয়ারি ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি 624 বার পড়া হয়েছে