সর্বশেষ
বুধবার ৯ই কার্তিক ১৪২৫ | ২৪ অক্টোবর ২০১৮

ফেলে যাওয়া ব্যাগে শতাধিক হীরার গহনা

সোমবার, ফেব্রুয়ারী ১২, ২০১৮

photo-1518350645.jpg
বিডিলাইভ ডেস্ক :

সাতক্ষীরার ভোমরা লক্ষ্মীদাঁড়ি সীমান্ত এলাকা থেকে ১৬৭টি হীরা ও সোনার তৈরি গহনা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রোববার বিজিবির সাতক্ষীরা ব্যাটালিয়ন সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। বিজিবির দাবি, এসব গহনা ভারত থেকে বাংলাদেশে পাচার করা হচ্ছিল।  

বিজিবির ৩৮ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সরকার মো. মোস্তাফিজ জানান, গত ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় নায়েক আবদুর রাজ্জাকের নেতৃত্বে বিজিবির তিন সদস্যের একটি টহল দল ভোমরা লক্ষ্মীদাঁড়ি সীমান্তে ভারত থেকে প্রবেশ করার সময় এক ব্যক্তিকে চ্যালেঞ্জ করেন। এতে ওই ব্যক্তির পালানোর চেষ্টা করলে পিছু ধাওয়া করেন বিজিবি সদস্যরা। ভয়ে সঙ্গে থাকা তিনটি প্যাকেট ফেলে ফের ভারতের সীমান্তের মধ্যে চলে যান ওই ব্যক্তি। সীমান্তের মেইন পিলার ৩-এর সাব পিলার ২/৩-এর কাছে এ ঘটনা ঘটে। বিজিবি সদস্যরা ফেলে যাওয়া ওই তিনটি প্যাকেট জব্দ করেন। প্যাকেটগুলোতে স্বর্ণের ওপর সেট করা ৯৭টি ডায়মন্ডযুক্ত আংটি, ২০টি লকেট ও ৫০টি নাকফুল পাওয়া যায়। পরে সেগুলো পরীক্ষার জন্য খুলনায় পাঠানো হয়।


সরকার মো. মোস্তাফিজ জানান, পরীক্ষা-নিরীক্ষা করে নিশ্চিত হওয়া গেছে যে, এগুলো ১৮ ক্যারেটের গহনার ওপর নিপুণভাবে সেট করা মূল্যবান হীরা। সব মিলিয়ে এসব এর আনুমানিক দাম ৭০ লাখ টাকা বলেও জানান এই কর্মকর্তা।

এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানায় একটি মামলা হয়েছে। জব্দ করা গহনা শুল্ক বিভাগে জমা দেওয়া হয়েছে বলেও সংবাদ সম্মেলন থেকে জানানো হয়। সূত্র:এনটিভি


ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ১২, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৩৬৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন