সর্বশেষ
শুক্রবার ৩০শে অগ্রহায়ণ ১৪২৫ | ১৪ ডিসেম্বর ২০১৮

শুরু হচ্ছে ‘সুলতান সুলেমান: কোসেম’

সোমবার, ফেব্রুয়ারী ১২, ২০১৮

ButterflySymbolismInTarot_1.jpg
বিডিলাইভ ডেস্ক :

দীপ্ত টিভিতে শুরু হচ্ছে বিদেশি ভাষার নতুন ধারাবাহিক মৌসুম সুলতান সুলেমান: কোসেম। কিছুদিন আগে শেষ হয়েছে তুরস্কে নির্মিত জনপ্রিয় ধারাবাহিক সুলতান সুলেমান-এর প্রচার।

দীপ্ত টিভিতে গত বছর অবধি প্রচারিত হয়েছে এই ধারাবাহিকের ছয়টি মৌসুম। এবার সপ্তম মৌসুম হিসেবে প্রচারিত হবে সুলতান সুলেমান: কোসেম। সুলতান সুলেমানের দৌহিত্র ছিলেন সুলতান তৃতীয় মুরাদ।

মুরাদের দৌহিত্র সুলতান আহমেদ, তার স্ত্রী কোসেম সুলতান ও তাদের সন্তানদের রাজত্বকালকে কেন্দ্র করে নানা ধরনের ঘটনা দেখানো হবে নতুন ধারাবাহিকটিতে। হুররাম সুলতানের পর অটোমান সাম্রাজ্যের অন্যতম মহীয়সী নারী সুলতান আহমেদের স্ত্রী ‘কোসেম সুলতান’। এক সাধারণ গ্রিক বণিকের মেয়ে ‘আনাস্তাসিয়া’। পরে তাঁকে ‘মাহপেইকার’ এবং সর্বশেষ ‘কোসেম’ উপাধি দেওয়া হয়। হুররাম সুলতানের মতো বারবার প্রাসাদ ষড়যন্ত্রের শিকার হন তিনি। একটি হত্যার প্রতিশোধ নিতে গিয়ে নিজেকে শক্তিমান করে তোলেন।

কোসেম সুলতান এতটাই প্রভাবশালী হয়ে ওঠেন যে হুররাম সুলতানের মতো লুকিয়ে নয় বরং প্রকাশ্যে সাম্রাজ্যের নানা বিষয় নিজের নিয়ন্ত্রণে রাখেন। একপর্যায়ে কোসেমই সাম্রাজ্য পরিচালনা করেন। তার পথের বাধা সুলতান মুরাদের স্ত্রী সম্রাজ্ঞী সাফিয়ে সুলতান। ‘সুলতান সুলেমান’ সিরিজের গল্পের শেষ দিকে এই চরিত্রটি দেখা গেছে।

তুর্কি ভাষায় নির্মিত মূল ধারাবাহিকটি দীপ্ত টিভিতে প্রচারিত হবে বাংলায় ডাবিং করে। ১৭ ফেব্রুয়ারি থেকে রাত সাড়ে ৭টা ও রাত ১০টায় প্রচারিত হবে সুলতান সুলেমান: কোসেম।


ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ১২, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৮২৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন