সর্বশেষ
রবিবার ৫ই ফাল্গুন ১৪২৪ | ১৮ ফেব্রুয়ারি ২০১৮

আইসিইউতে সুরকার আলী আকবর রুপু

মঙ্গলবার ১৩ই ফেব্রুয়ারি ২০১৮

4_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন দেশের বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক আলী আকবর রুপু। তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন।

গতকাল সোমবার বিকালে আলী আকবর রুপুর মেয়ে ফারিয়া নাজ জানান, তার বাবা অনেক দিন থেকেই হৃদরোগে ভুগছেন। তার কিডনির সমস্যা শুরু হয়েছে। সাত মাস ধরে তার কিডনির ডায়ালাইসিস করা হচ্ছে।

গত শুক্রবার ডায়ালাইসিস করার সময় তার স্ট্রোক হয়। পাশাপাশি হৃদরোগে আক্রান্ত হন রুপু। এ অবস্থায় অচেতন অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

তার মেয়ে ফারিয়া নাজ আপন গণমাধ্যমকে জানান, অনেক দিন থেকেই তিনি হৃদরোগে ভুগছেন। তার কিডনির সমস্যা শুরু হয়েছে। মাস সাতেক ধরে তার কিডনির ডায়ালাইসিস করা হচ্ছে। গত শুক্রবার ডায়ালাইসিস করার সময় তার স্ট্রোক হয়। পাশাপাশি হৃদরোগে আক্রান্ত হন তিনি। এ অবস্থায় অচেতন হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

ফারিয়া নাজ আরও জানান, হাসপাতাল থেকে আলী আকবর রুপুকে ভেন্টিলেশন সাপোর্ট দেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। কিন্তু পরিবারের সদস্যরা তাতে রাজি হননি। তিনি বাবার জন্য সবার দোয়া চেয়েছেন।

এ বিষয়ে আলী আকবর রুপুর ঘনিষ্ঠ বন্ধু লিটন অধিকারী রিন্টু বলেন, 'রুপুর অবস্থা আসলে খুবই খারাপ। তার শরীরে অনেক সমস্যা। চিকিৎসকরা ঠিক বুঝে উঠতে পারছেন না কোনদিকে আগে ট্রিটমেন্ট করবেন। কিডনি ধরতে গেলে হার্টে সমস্যা হচ্ছে। তার ব্রেনও ক্ষতিগ্রস্ত।'

তিনি আরো বলেরন, 'চিকিৎসকরা তাকে লাইফ সাপোর্টে রাখতে চাইছে, কিন্তু তার পরিবার চাইছে না। তারা বলছেন, রুপু আগে থেকেই না করে গিয়েছিল লাইফ সাপোর্টে যেন তাকে না রাখা হয়। সবাই দোয়া করবেন রুপুর জন্য।'


ঢাকা, মঙ্গলবার ১৩ই ফেব্রুয়ারি ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি 421 বার পড়া হয়েছে