সর্বশেষ
সোমবার ৬ই ফাল্গুন ১৪২৪ | ১৯ ফেব্রুয়ারি ২০১৮

বিরাটের সিদ্ধান্তে অবাক ক্লাসেন

মঙ্গলবার ১৩ই ফেব্রুয়ারি ২০১৮

8.jpg
বিডিলাইভ ডেস্ক :

চহলের ওভার স্টেপেই গেম ওভার দক্ষিণ আফ্রিকায়! জেতা ম্যাচ হেরে এসেছে ভারত। চহলের বলে মিলারকে ওই পরপর জীবনদানেই গোলাপি বলের ম্যাচে জয়ের রেকর্ড অব্যহত রাখতে পেরেছে দক্ষিণ আফ্রিকা।

ক্রিকেট মহলের সিংহভাগ ভারতের ম্যাচ হারের জন্য চহলের ওই নো বলকে দায়ী করলেও জোহানেসবার্গে ম্যাচের নায়ক কিন্তু কাঠগরায় দাঁড় করালেন ভারত অধিনায়ককেই। বিরাট কোহলির সিদ্ধান্ত নিয়েই প্রশ্ন তুলেছেন আফ্রিকার এই উইকেট কিপার।

ডেথ ওভারে স্পেশালিস্ট বুমরাহ আর ভুবির বদলে কেন রিস্ট যুগল কুলদীপ-চহলকে অ্যাটাকে নিয়ে এলেন বিরাট, কিছুতেই বুঝে উঠতে পারছেন না ক্লাসেন। ম্যাচের নায়ক বলছেন, 'আমি আর ডেভিড (মিলার) ভেবছিলাম ভারত নিশ্চয়ই শেষের দিকে তাঁদের (বুমরাহ-ভুবনেশ্বর) অন্তত দু'ওভার করে বল করাবে। কিন্তু সেটা হয়নি। এতে আমি খুব অবাক হয়েছিলাম।'

একই সঙ্গে রিস্ট যুগল নিয়ে ক্লাসেন বলেন, 'চহলকে বুঝতে আমাদের বিশেষ অসুবিধা হয়নি। কিন্তু চায়নাম্যানকে (কুলদীপ) দলের কেউই ঠিক ভাবে পড়তে পারেনি। আর সেজন্যই এমন একটা বিরাট পার্থক্য তৈরি হয়েছে।' তবে চতুর্থ একদিনে নামার আগে যে দক্ষিণ আফ্রিকা দল স্পিনের ওপরে হোমওয়ার্ক করেই মাঠে নেমেছে, সেকথাও অকপটে জানালেন ক্লাসেন। তিনি বলেন, 'ম্যাচের আগে দু-তিন দিন আমরা অনেক পরিশ্রম করেছিলাম। আর সেটাই এই ম্যাচে আমাদের কাজে এসেছে।'

প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকাকে সিরিজে ফিরিয়ে আনতে পেরে খুশি ক্লাসেন। জোহানেসবার্গের এই পারফর্ম্যান্স (২৭ বলে ৪৩ রান) যে তাকে বাড়তি আত্মবিশ্বাস জোগাচ্ছে, সেকথাও জানালেন এই উঠতি তারকা।


ঢাকা, মঙ্গলবার ১৩ই ফেব্রুয়ারি ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি 4286 বার পড়া হয়েছে