সর্বশেষ
শুক্রবার ৫ই শ্রাবণ ১৪২৫ | ২০ জুলাই ২০১৮

সূচকের সাথে বেড়েছে লেনদেনও

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৩, ২০১৮

11_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ মঙ্গলবার মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেন বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এদিন ডিএসইতে ৫০৩ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে প্রায় ১৭ কোটি ০৩ লাখ টাকা বেশি। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ৪৮৬ কোটি ৬৩ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ১২৩টির। আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৬ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৮৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪০৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২৪৬ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৫ কোটি ৩৭ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৮৪০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৪৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন